আর্কাইভ থেকে করোনা ভাইরাস

অতিরিক্ত চাপে দিল্লির করোনা হাসপাতালের চিকিৎসকের আত্মহত্যা

ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের অস্বাভাবিক চাপের মধ্যে আত্মহত্যা করেছেন দিল্লির একটি বেসরকারি হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক। তার নাম বিবেক রায়। এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন ভারতের মেডিকেল এসোসিয়েশনে (আইএমএ)র সাবেক প্রধান ডা. রবি ওয়াংখেদার।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, টুইট বার্তায় ডা. রবি ওয়াংখেদার লেখেন, গেল একমাস ধরে একটি বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছিলেন ডা. বিবেক রায়। প্রতিদিন প্রায় সাত থেকে আটজন সংকটাপন্ন রোগীর দেখাশুনা করতেন তিনি। চোখের সামনে করোনা রোগীদের মৃত্যু দেখতে দেখতে হতাশাগ্রস্থ হয়ে পড়েন তরুণ এই চিকিৎসক।

খুবই মেধাবী একজন চিকিৎসক ছিলেন ডা. বিবেক রায়। মহামরীর সময় শত শত মানুষের জীবন বাঁচাতে সাহায্য করেছেন তিনি। চোখের সামনে মানুষের মৃত্যু দেখে দেখে মানসিকভাবে ভেঙ্গে পড়েন। হতাশাজনক পরিস্থিতিতেই চোখের সামনে মারা যাওয়াদের দুর্ভোগ ও আবেগের সঙ্গে বসবাসের চেয়ে নিজের জীবন শেষ করে দেওয়ার মতো কঠিন এই সিদ্ধান্ত নেন ডা. বিবেক। তার স্ত্রী দুই মাসের অন্তঃসত্ত্বা বলেও জানান ডা. রবি।

এ সময় ডা. রবি দাবি করেন, তরুণ এ চিকিৎসকের মৃত্যুর জন্য ভারতের বর্তমান ভঙ্গুর চিকিৎসা ব্যবস্থা, খারাপ বা দুর্নীতিবাজ প্রশাসনই দায়ী। অপবিজ্ঞান ও অপরাজনীতির কারণে তিনি আত্মহত্যা করেছেন বলেও টুইটারে ক্ষোভ ঝাড়েন তিনি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন