আর্কাইভ থেকে বাংলাদেশ

মমতাকে বিজয়ের অভিনন্দন জানালেন মোদী

অবশেষে নীরবতা ভেঙে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলায় জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন তিনি। রোববার বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ায় টুইটারে প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। সেই সঙ্গে লেখেন, করোনা অতিমারী পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকারকে সবরকম সাহায্য করবে কেন্দ্র।

বাংলা দখলে এবার ঝাঁপিয়ে পড়েছিল মোদীর ক্ষমতাসীন দল বিজেপি। ২০১৯ এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের পরই সোনার বাংলা' গড়ার লক্ষ্যে পুরোদমে আসরে নামে মোদী-শাহরা। এবারের নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় বনাম নরেন্দ্র মোদী বাগযুদ্ধে সরগরম হয়েছে পশ্চিমবঙ্গ রাজনীতি। মোদীর দিদি ও দিদি ডাক ঘিরেও তুমুল রাজনৈতিক চাপানউতর চলে।

অন্যদিকে, মোদীকে তীব্র ভাষায় নিশানা করেন মমতা বন্দোপাধ্যায়। শেষমেশ নির্বাচনের রায়ে শেষ হাসি হেসেছেন মমতাই। এই পরিপ্রেক্ষিতে ভোটগণনার শেষলগ্নে টুইটারে মমতাকে মোদীর জয়ের অভিনন্দন অন্য মাত্রা এনে দিয়েছে বলে মনে করা হচ্ছে। মমতাকে জয়ের শুভেচ্ছা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও।

এদিকে, নির্বাচনের ফল ঘোষণা শুরুর পর থেকেই মমতাকে অভিনন্দন জানাতে শুরু করে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের নেতারা। তৃণমূলের জয়ে উচ্ছ্বসিত বিজেপি-বিরোধী দলগুলো। মমতাকে অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কংগ্রেস দলের সাবেক সভাপতি রাহুল গান্ধী, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত, জ্ম্মু ও কাশ্মিরের সাবেক মূখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

এক টুইট বার্তায় মমতাকে অভিনন্দন জানিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, এই জয়ের জন্য অভিনন্দন মমতাদিকে। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।

মমতার জয় প্রসঙ্গে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন মোদী-শাহকেও হারানো যায়। তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন, মোদীজি ও অমিত শাহজি অপরাজেয় নন। তাদেরও হারানো যেতে পারে।

বিজেপির ঘৃণার রাজনীতিকে পরাস্ত করেছেন মমতা-এই ভাষাতেই অভিনন্দন জানিয়েছেন সপা নেতা অখিলেশ। তাঁর কথায়, দিদি ও দিদি বলে ডাকের যোগ্য জবাব দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ের শুভেচ্ছা জানিয়েছেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতিও।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী মুখ হয়ে উঠেছিলেন মমতা। এবারের জয়ের জেরে জাতীয় স্তরে বিজেপি বিরোধিতায় মমতা অন্যতম ভূমিকা পালন করতে পারেন বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একটি অংশ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন