আর্কাইভ থেকে এশিয়া

মিয়ানমারে ইনস্টাগ্রাম ও টুইটারও বন্ধ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের পর এবার টুইটার ও ইনস্টাগ্রাম বন্ধ করে দিল মিয়ানমারের সেনাবাহিনী। শনিবার এ তথ্য নিশ্চিত করেছে দেশটির অন্যতম ইন্টারনেট সরবরাহকারী টেলেনর। এর আগে, গেল বৃহস্পতিবার মিয়ানমারে ফেইসবুক বন্ধ করে দেয় সামরিক জান্তা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই দুটি সাইট বন্ধ থাকবে বলে নিশ্চিত করেছে মিয়ানমারের অন্যতম প্রধান ইন্টারনেট সরবরাহকারী টেলিনর।

গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে মিয়ানমার সেনাবাহিনীর অভ্যুত্থানের ঘটনায় দেশজুড়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হওয়ার জন্য মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটার এবং ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামের পরিষেবাগুলো বন্ধ করা হয়েছে।

এর আগে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, গেল বৃহস্পতিবার স্থিতিশীলতা পরিস্থিতি বজায় রাখতে সাত ফেব্রুয়ারি পর্যন্ত ফেসবুক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মিয়ানমারের সামরিক সরকার।

এদিকে, মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট উইন মিন্ট ও অং সান সু চি'কে তাদের বাসভবনে বন্দি রাখার কথা জানিয়েছেন তাদের আইনজীবী খিন মং জো। তদন্ত চলতে থাকায় তাদের সঙ্গে দেখা করার সুযোগ দেয়া হয়নি। শুক্রবার রাজধানী নেইপিদোতে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সুচির আইনজীবী।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন