আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারত থেকে বিপজ্জনক বার্তা পাওয়া যাচ্ছে: কাদের

ভারত থেকে বিপজ্জনক বার্তা পাওয়া যাচ্ছে। এছাড়া দেশে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের ভয়ংকর ভারতীয় ধরন। এতে দেশে এবার তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে। সামান্যতম উদাসীনতায় বিপজ্জনক ভবিষ্যতেরই পূর্ভাবাস উল্লেখ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

আজ রোববার (৯ মে) সকালে রাজধানীর আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ‘মুজিববর্ষ ও কোভিড-১৯ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, এদেশের জনগণ অতীতে অনেক প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ শেখ হাসিনার নেতৃত্বে সফলতার সঙ্গে মোকাবিলা করেছে। চলমান করোনা দুর্যোগও সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হবে বাংলাদেশ।

তিনি এখনই সকলকে সংযমী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এই মহামারি থেকে রক্ষা পেতে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যার যার অবস্থানে থেকে ঈদ উদযাপন করে এই প্রাণঘাতি করোনাকে প্রতিরোধ করাই এখন একমাত্র লক্ষ্য।

শনিবারও ভারতে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ছিল। দেশটি করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড। ফুটপাতও এখন শ্মশানঘাটে পরিণত হয়েছে। এই প্রেক্ষাপটে ওবায়দুল কাদের বলেন, দেশে তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনো দেশে রাজনীতির ‘ব্লেম গেইম’ চলমান। যত দোষ কেবল শেখ হাসিনা ও তার সরকারের। অথচ বাংলাদেশ এখনো তুলনামূলকভাবে ভালো আছে। শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে এটা সম্ভব হয়েছে। জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন, এ কথা তার নিন্দুকেরাও স্বীকার করেন।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন