আর্কাইভ থেকে আইন-বিচার

ছেলের সামনে বাবাকে কুপিয়ে হত্যা : সাবেক এমপি আউয়াল ৪ দিনের রিমান্ডে (ভিডিও)

রাজধানীর পল্লবীতে প্রকাশ্যে ছেলের সামনে শাহীন উদ্দিন নামে এক যুবককে কুপিয়ে হত্যার মামলার এক নম্বর আসামি লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শুক্রবার (২১ মে) দুপুরে তাকে আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এই মামলায় একই দিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিভিন্ন মেয়াদে তিন আসামির রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন- মো. সুমন বেপারী, মো. রকি তালুকদার ও মুরাদ।

গেলো ১৬ মে বিকেলে জমির বিরোধের মীমাংসার কথা বলে শাহীন উদ্দিনকে পল্লবী থানার ডি-ব্লকের একটি গ্যারেজের ভেতর নিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়।

জানা গেছে, এ হত্যাকাণ্ডে সুমন, মানিক ও মনিরসহ আরও কয়েকজন সরাসরি অংশ নেন। এ ঘটার নির্দেশদাতা ও মামলার প্রধান আসামি লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল।

প্রধান আসামি আউয়ালসহ কয়েকজনকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ১৬ মে পল্লবীতে নৃশংসভাবে সাহিনুদ্দিন নামে এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পর পল্লবীর চিহ্নিত সন্ত্রাসী সুমন এমএ আউয়ালকে ফোন করে জানায় ‘স্যার ফিনিশ’।

তিনি আরও জানান, চাঁদপুরের হাইমচর এলাকা থেকে হাসান, ভৈরব সদর এলাকা থেকে মো. আউয়াল, ও পটুয়াখালী জেলার বাউফল থেকে জহিরুল ইসলাম বাবুকে আটক করা হয়।

এ ঘটনায় নিহত সাহিনুদ্দিনের মা মোসাঃ আকলিমা রাজধানী পল্লবী থানায় ২০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় অজ্ঞাতনামা আরও ১৪ থেকে ১৫ জন আসামি করা হয়।

ভিডিও দেখতে নিচে ক্লিক করুন...

এ সম্পর্কিত আরও পড়ুন