আর্কাইভ থেকে ফুটবল

ম্যারাডোনাকে হত্যার অভিযোগ দুই মেয়ের

গত বছরের নভেম্বরে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়াগো আরমান্দো ম্যারাডোনা। কিন্তু বছর না ঘুরতেই এই মহাতারকাকে হত্যার অভিযোগ তুলেছেন স্বয়ং ম্যারাডোনার দুই মেয়ে। তাদের অভিযোগের ভিত্তিতে সাতজনের বিরুদ্ধে মামলাও গড়িয়েছে আদালতে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ‍যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তাদের মধ্যে ম্যারাডোনা স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ রয়েছেন।

আদালতে অভিযুক্তদের অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছরের জেল হতে পারে। এরই মধ্যে অভিযুক্তদের দেশ ছাড়তে বারণ করা হয়েছে। আগামী ৩১ মে আদালতে উঠতে যাচ্ছে মামলাটি।

প্রসঙ্গত, চিকিৎসকরা জানিয়েছিলেন হার্ট অ্যাটাকেই ম্যারাডোনার মৃত্যু হয়েছিল। কিন্তু ম্যারাডোনার মেয়েরা তাদের বাবার মৃত্যু নিয়ে প্রশ্ন তোলেন। তাদের অভিযোগ চিকিৎসকদের অবহেলায় বাবার মৃত্যু হয়েছে।

অভিযুক্ত চিকিৎসক লিয়োপল্ডো লুক অবশ্য সে সময় মিডিয়ার সামনে এসে কেঁদে ফেলেছিলেন। তার দাবি তিনি তারকা ফুটবলারকে বাঁচানোর সব রকম চেষ্টা করেছিলেন। চিকিৎসায় কোনো গাফিলতি ছিল না তার।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন