আর্কাইভ থেকে আবহাওয়া

ঘূর্ণিঝড় 'ইয়াস; নৌ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় 'ইয়াস' এর কারণে সারাদেশে সব ধরনের নৌ চলাচল বন্ধ ঘোষণা করছে বিএইডাব্লিউটিএ। ঘূর্ণিঝড়টি পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তার আশপাশের এলাকায় অবস্থানরত উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আরও ঘনীভূত হচ্ছে। ঝড়ের প্রভাবে উপকূলসহ বিভিন্ন জেলায় নদ-নদী ও খালের পানি বেড়েছে। অনেক জায়গায় বৃষ্টি হচ্ছে। ঝড়টি উপকূল থেকে ভারতের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার দিকে এগিয়ে যাচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, গতিপথ পরিবর্তন না হলে এটি বাংলাদেশে আঘাত হানার সম্ভাবনা নেই। ইয়াসের প্রভাবে উপকূলীয় জেলার বিভিন্নস্থানে ঝড়ো বাতাস ও থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

ভোলায় মেঘনা ও তেতুলিয়াসহ সাগর মোহনায় পানির চাপ বেড়েছে। ঝালকাঠীতে সুগন্ধা ও বিষখালী নদীর ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে পড়ে বিপাকে পড়েছে স্থানীয়রা। পটুয়াখালীর লালুয়ায় বেড়িবাঁধ দিয়ে বাবান নদের পানি প্রবেশ করে ৯টি গ্রাম প্লাবিত হয়েছে। সাতক্ষীরায় ঝড়ো বাতাস ও থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সুন্দরবন সংলগ্ন নদীতে জোয়ারে পানি বেড়েছে।

বাগেরহাটে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। কুয়াকাটায় বঙ্গোপসাগর, উত্তাল হয়ে আছে। এই অবস্থায় সমুদ্রবন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফত।

এ সম্পর্কিত আরও পড়ুন