আর্কাইভ থেকে ক্রিকেট

টি-টেনের শিরোপা পুরানের নর্দান ওয়ারিয়র্সের

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি অনুষ্ঠিত টি-টেন লিগের চতুর্থ আসরের শিরোপা নিজেদের করে নিলো নর্দান ওয়ারিয়র্স। দিল্লি বুলসকে ৮ উইকেটে হারিয়েছে নিকোলাস পুরান-সিমন্সরা।

শনিবার রাতে আবুধাবিতে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটিতে একচেটিয়া খেলে ম্যাচ জিতে নর্দান। গ্রুপের অন্যান্য ম্যাচগুলোর মতো চার ছক্কার ঝড় দেখেনি ক্রিকেটপ্রেমীরা। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নর্দানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি দিল্লি বুলস। নির্ধারিত ওভারে ৯ উইকেটে ৮২ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২১ রান করেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। এছাড়া দলের ৮ জন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পারেনি।

নর্দানের হয়ে ৩ উইকেট নেন মহেষ থিকসানা। এছাড়া জুনায়েদ সিদ্দিকী, ধনাঞ্জয়া ২টি করে, রায়ান এমরিট ও ফ্যাবিয়ান অ্যালেন ১টি করে উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ঠান্ডা মাথায় খেলে জয়ের বন্দরে পৌঁছে যায় নর্দান ওয়ারিয়র্স। জয়ের জন্য ৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮.২ ওভারেই জয় নিশ্চিত করে তারা। 

নর্দানের পক্ষে ২২ বলে ৩ চার, ২ ছয়ে ২৭ রান করেন ওয়াসিম মোহাম্মদ। ৯ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন পাওয়েল। অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ৯ বলে ১২ রান। এছাড়া লেন্ডন সিমন্স অপরাজিত ১৪ রান করেন।

দিল্লি বুলসের পক্ষে ১ টি করে উইকেট নিয়েছেন ফিদেল এডওয়ার্ড এবং সিরাজ আহমেদ। ম্যাচ সেরা হন নর্দান ওয়ারিয়র্সের বোলার মহেষ থিকসানা এবং টুর্নামেন্ট সেরার পুরষ্কার পেয়েছেন নর্দানের নিকোলাস পুরান।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন