আর্কাইভ থেকে করোনা ভাইরাস

দেশের সীমান্ত জেলায় কঠোর লকডাউন জরুরি: বিএসএমএমইউ উপাচার্য

বর্তমান করোনাভাইরাস ও ব্ল্যাক ফাঙ্গাস প্রতিরোধে ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্তবর্তী জেলায় কঠোর লকডাউন জরুরি বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শনিবার (২৯ মে) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্তবর্তী জেলা ৩৫টি। সীমান্তবর্তী জেলার লোকজনের যাতায়াত বেশি। ইতোমধ্যে ভারত থেকে দেশে ফিরে আসা বেশ কয়েকজনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাই সীমান্তবর্তী জেলায় লকডাউন জরুরি হয়ে পড়েছে।

গতকাল শুক্রবার (২৮ মে) রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ করোনার হটস্পট হয়ে ওঠায় গত সোমবার থেকে এক সপ্তাহ বিশেষ লকডাউন দেওয়া হয়েছে। সীমান্তবর্তী জেলায় সংক্রমণ বাড়তে থাকলে জেলাভিত্তিক বিশেষ লকডাউন দেওয়ার চিন্তাভাবনা করছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিএসএমএমইউ উপাচার্য আরও বলেন, সীমান্তবর্তী জেলার মানুষ অন্য শহরে না যেতে পারে সেজন্য কঠোর লকডাউন বাস্তবায়ন করতে হবে। ভারত থেকে সীমান্তবর্তী জেলাগুলোয় বৈধ বা অবৈধভাবে বাংলাদেশে যারাই আসুক না কেন তাদের অবশ্যই কোয়ারেন্টাইনে থাকার কথা বলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন