আর্কাইভ থেকে আওয়ামী লীগ

রাতে সমাবেশস্থলে বিএনপি কর্মীরা কি করে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির নেতাকর্মীরা যদি রাস্তা অবরোধ করেন কিংবা ভাঙচুর করেন, জনজীবনে দুঃসহ অবস্থা তৈরি করেন তাহলে সরকারেরও করার কিছু আছে। তাছাড়া রাতে সমাবেশস্থলে বিএনপি কর্মীরা কেন বসে থাকবে। বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে জননিরাপত্তা বিভাগ আয়োজিত মিনি ম্যারাথন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা শহরে বিভিন্ন জায়গায় লাঠিসোঁটা নিয়ে সমাবেশে অংশগ্রহণ করে বিএনপি নেতাকর্মীরা যা আইনসিদ্ধ নয়। আইন মেনে সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে হবে। সমাবেশে লাঠি নিয়ে আসতে বিএনপি নেতাকর্মীদের ঘোষণা দেয়া হয়েছিল। এটা কিসের ইঙ্গিত বহন করেছিল এ বিষয়ে মন্ত্রীর কোন ধারণা নেই। তবে তারা দেখেছেন বিএনপি কর্মীরা রাজধানীর বিভিন্ন সমাবেশে আসার সময় তারা পেছনে লাঠি এবং সামনে লাঠির ওপরে তাদের দলীয় পতাকা উড়িয়ে এসেছে। বিএনপি নেতাকর্মীদের তিনি নির্বিঘ্নে রাজনৈতিক কর্মকাণ্ড পালন করতে বলেছেন তবে সাথে লাঠিসোঁটা রাখা যাবে না কারণ এটা আইনসিদ্ধ নয়।

মন্ত্রী আশা করেন সবাই আইন মেনে সুশৃঙ্খলভাবে যার যার কর্মকাণ্ড পালন করবে। বিএনপি নেতাকর্মীরা যাতে কোনো ভাঙচুর অথবা কোন বিশৃঙ্খলায় লিপ্ত না হয়, তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী তাদের পাশে থাকবেন, তারা খেয়াল রাখবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন