আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপির আমলে নির্বাচনের কফিনে ছিল গণতন্ত্রের লাশ: কাদের

বিএনপির আমলে নির্বাচনের কফিনে ছিল গণতন্ত্রের লাশ। এক কোটি পঁচিশ লাখ ভুয়া ভোটার সৃষ্টি করে ইলেভেন সৃষ্টি করেছিল তারা। দিনের বেলায় গণতন্ত্রের কথা বলে রাতে কারফিউ দেয়াই ছিল বিএনপির গণতন্ত্রের নমুনা। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাধীন ও ভারসাম্যমূলক পররাষ্ট্রনীতি অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সরকার বেগম জিয়ার ইস্যুকে যতটা মানবিক দিক দিয়ে বিবেচনা করছে, বিএনপি তত বেশি রাজনীতি করছে।

তিনি বলেন, কারও কাছে মাথা নত করে নয় বরং মাথা উঁচু করেই দেশকে বিশ্বের মাঝে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের বিদেশে বন্ধু আছে, কোন প্রভু নেই। বিএনপি ক্ষমতায় থাকাকালে বিদেশি প্রভুদের ইশারায় দেশ চলতো। 

তিনি বলেন, গণতন্ত্র একদিনে প্রতিষ্ঠিত হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যে অব্যাহত যাত্রা, তাতে পদে পদে বাধা দিয়েছে বিএনপি।

তিনি আরও বলেন, জনগণ বিএনপির কাছে দায়িত্বশীলতা প্রত্যাশা করে কিন্তু তারা দায়িত্বশীলতার পরিচয় না দিয়ে বরং গণতন্ত্রকে রুখে দিতে নানা অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন