আর্কাইভ থেকে বাংলাদেশ

জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হচ্ছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলছেন, জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হচ্ছে।

আজ সোমবার (১৭ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে গণমাধ্যমকে ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টির কথা জানান তিনি।

এর আগে দেশের ৫৭টি জেলা পরিষদে সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। প্রতিটি ভোট কেন্দ্রে অন্তত তিনটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ভোটে কারচুপি কিংবা হট্টগোল ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিসিটিভি ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে এবং ভোটাররা যাতে সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। ভোটকেন্দ্র সংশ্লিষ্ট উপজেলা সদরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তফসিল অনুযায়ী ৬১ জেলায় নির্বাচনের কথা থাকলেও হচ্ছে ৫৭টিতে। তিনটি পদেই একক প্রার্থী থাকায় ভোট হচ্ছে না ফেনী ও ভোলা জেলায়। আর আদালতের নির্দেশে বন্ধ আছে নোয়াখালী ও চাপাইনবাবগঞ্জের ভোট।

এবারের জেলা পরিষদের ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে চেয়ারম্যান ২৬ জন, সংরক্ষিত সদস্য পদে ১৮ আর সাধারণ সদস্য পদে ৬৫ জন। বাকি পদগুলোর জন্য চেয়ারম্যান পদে লড়বেন ৯২ জন, সংরক্ষিত সদস্য পদে ৬০৩ আর সাধারণ সদস্য পদে এক হাজার ৪৮৫ জন।

এ সম্পর্কিত আরও পড়ুন