আর্কাইভ থেকে ফুটবল

বিশ্বকাপের আগে বড় হোঁচটে ব্রাজিল

আর মাত্র এক মাস বাকি আছে কাতার বিশ্বকাপের। এরই মধ্যে ব্রাজিলে নেমে এসেছে এক বড় বিপর্যয়। ওয়েস্ট হ্যাম ও ব্রাজিল তারকা মিডফিল্ডার লুকাস পাকেতার  ‘গুরুতর’ ইনজুরিতে পড়েছেন। জানান ক্লাবটির কোচ ডেভিড ময়েস।

বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যামের ম্যাচ খেলেননি পাকেতা। সম্প্রতি সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে কাঁধে চোট পান। এজন্য সাইডলাইনে দীর্ঘমেয়াদে অপেক্ষা করতে হতে পারে এই মিডফিল্ডারকে। ব্রিটিশ বার্তাসংস্থা ডেইলি মেইলের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

গ্রীষ্মকালীন দলবদল মৌসুমে ৫১ মিলিয়ন পাউন্ডে ওয়েস্ট হ্যামে যোগ দিয়েছিলেন এই ব্রাজিলিয়ান। দলে অন্তর্ভুক্ত করে ক্লাবটির ম্যানেজার ‘গতিশীল’ প্যাকেতার প্রশংসা করে বলেছেন, তিনি মোয়েসের উজ্জ্বল স্ফুলিঙ্গগুলোর মধ্যে একটি হয়ে উঠেছেন।

ময়েস বলেন, ওর একটা চোট আছে, এটা এই মুহূর্তে বেশ গুরুতর। আমি নিশ্চিত নই এটা কতদিন তাকে বাইরে রাখবে।

তিনি বলেন, সম্প্রতি সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছে, ফর্মে এসেছে এবং দলে আমাদের একটি ভিন্ন ধরনের গতিশীলতা এনে দিয়েছে। তাকে হারিয়ে আমরা সত্যিই হতাশ।

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে ২৫ বছর বয়সী এই ফুটবলার সুস্থ হবেন কিনা তা নিয়ে উৎকণ্ঠার মধ্যে পড়েছেন ব্রাজিলের প্রধান কোচ তিতে।

এ সম্পর্কিত আরও পড়ুন