আর্কাইভ থেকে সরকারি

পেট্রোবাংলায় একাধিক পদে চাকরির সুযোগ

বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন ( পেট্রোবাংলা) একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১০ ক্যাটাগরির পদে ১৮ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

• ১. পদের নাম: হিসাব সহকারী পদসংখ্যা: ৩ যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাসসহ হিসাব/অডিট/অর্থ বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ২. পদের নাম: কেয়ারটেকার পদসংখ্যা: ১ যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৩. পদের নাম: ফোরম্যান পদসংখ্যা: ১ যোগ্যতা: সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে ডিপ্লোমা/অনুমোদিত সার্টিফিকেট কোর্সসহ কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৪. পদের নাম: নিরাপত্তা সহকারী পদসংখ্যা: ১ যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৫. পদের নাম: ইউডিএ পদসংখ্যা: ২ যোগ্যতা: স্নাতক ডিগ্রি অথবা ন্যূনতম এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

• ৬. পদের নাম: স্টেনোটাইপিস্ট পদসংখ্যা: ২ যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাস। সাঁটলিপি ও টাইপিংয়ের গতি প্রতি মিনিটে যথাক্রমে ৮০ ও ৩৫ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪) যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, মেহেরপুর ও ঝালকাঠি। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৭. পদের নাম: ইলেকট্রিশিয়ান পদসংখ্যা: ১ যোগ্যতা: ন্যূনতম অষ্টম শ্রেণি পাস এবং সংশ্লিষ্ট কারিগরি বিষয়ে অনুমোদিত ট্রেড/সার্টিফিকেট কোর্সসহ কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা। এ ছাড়া অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জারিকৃত লাইসেন্স আবশ্যক। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬) যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ঢাকা, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, নাটোর, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৮. পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক পদসংখ্যা: ৫ যোগ্যতা: ন্যূনতম এইএসসি পাস এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং ও ডেটা এন্ট্রিতে দক্ষতাসহ কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬) যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, রাজশাহী, পাবনা, বগুড়া, গাইবান্ধা, খুলনা, যশোর, সাতক্ষীরা, বরিশাল ও হবিগঞ্জ। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ৯. পদের নাম: টেলিফোন অপারেটর পদসংখ্যা: ১ যোগ্যতা: ন্যূনতম এইএসসি পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬) যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, নেত্রকোনা, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

• ১০. পদের নাম: স্টোর অ্যাটেনডেন্ট পদসংখ্যা: ১ যোগ্যতা: ন্যূনতম এইচএসসি পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৮) যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, লালমনিরহাট, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা। তবে সব জেলার এতিমখানার নিবাসী শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর।

আবেদন যেভাবে আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৯ নম্বর পদের জন্য ২০০ টাকা ও ১০ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। আবেদনের সময়সীমা: ১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

এ সম্পর্কিত আরও পড়ুন