আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকায় এসেছেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা।

ঢাকায় এসেছেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা।

পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সকালে অলোক শর্মাকে বিমানবন্দরে স্বাগত জানান্।

দুই দিনের সফরে  বুধবার (২ জুন) সকাল ৯টা ২০ মিনিটে একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে তাকে  স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

দুই দিনের ঢাকা সফরের প্রথম দিন ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন শর্মা । এরপর বাংলাদেশ-যুক্তরাজ্য জলবায়ু বিষয়ক রাউন্ড টেবিলে অংশ নেবেন তিনি। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তিনি সাক্ষাৎ করবেন।

ব্রিটিশ হাইক‌মিশন থেকে জানানো হয়েছে, জলবায়ু পরিবর্তনের প্রভাবের ঝুঁকিতে থাকা দেশগুলোর পাশে থাকার অঙ্গীকার নিয়ে বাংলাদেশ সফরে এসেছেন কপ-২৬ প্রেসিডেন্ট অ‌লোক শর্মা।তিনি তার সফরে জলবায়ু পরিবর্তন মোকাবিলার কার্যক্রম সম্পর্কে আরও জানতে নেতৃস্থানীয় ব্যক্তি, বিশেষজ্ঞ ও তরুণদের স‌ঙ্গে সাক্ষাৎ করবেন।

এ বছরের  নভেম্বরে স্কটল্যান্ডের গ্লাসগোতে জাতিসংঘ আয়োজিত জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সম্মেলনকে (কপ–২৬) সামনে রেখে জলবায়ু ইস্যুতে দক্ষিণ পূর্ব এশিয়া ও দক্ষিণ এশিয়ার সমর্থন অর্জনে ঢাকা সফরে এলেন শর্মা। তাছাড়া কপ-২৬ সম্মেলনের আগে আগাম প্রস্তুতিও এটা। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরির সফরের প্রায় দুই মাসের মাথায় কপ-২৬ প্রেসিডেন্টের ঢাকা সফর।

এ সম্পর্কিত আরও পড়ুন