আর্কাইভ থেকে আওয়ামী লীগ

আওয়ামী লীগকে হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ নেই: হানিফ

আওয়ামী লীগ হলো বটগাছ। আর বটগাছ ধাক্কা দিয়ে ফেলে দেওয়া সম্ভব না। আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার স্বপ্ন যারা দেখছেন, তারা দিবাস্বপ্ন দেখছেন। হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ নেই। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আজ শুক্রবার (২১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে জাতীয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনি এসব কথা বলেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে গৌরব ৭১। শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে এ প্রতিযোগিতা আয়োজন করা হয়।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকা অবস্থায় দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। তাই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত হয়। এজন্য দিনের পর দিন নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। এরপরও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কোনো ষড়যন্ত্রই উন্নয়ন থামিয়ে রাখতে পারবে না।

হানিফ বলেন, আজ যারা গণতন্ত্র, মানবাধিকারের কথা বলেন শিশু রাসেলের হত্যাকাণ্ড তাদের হৃদয়ে নাড়া দিতে পারেনি। নিষ্ঠুর এ হত্যাকাণ্ড নিয়ে তাদের কোনো কথা নেই কেন?

তিনি বলেন, একাত্তরে যারা স্বাধীনতার বিরুদ্ধে ছিল, তারা এক রাজনৈতিক মঞ্চে দাঁড়িয়ে ইতিহাস বিকৃত করছে। রাজনৈতিক কর্মসূচির নামে জ্বালাও-পোড়াও করে উন্নয়ন বাধাগ্রস্ত করছে। এসব ইতিহাস প্রজন্মকে জানানো প্রয়োজন। কারণ, তরুণ প্রজন্ম সঠিক ইতিহাস না জানলে বিপথগামী হতে পারে।

তিনি আরও বলেন, শেখ রাসেল শুধুমাত্র বঙ্গবন্ধুর ছেলে হিসেবে নয়, পুরো পৃথিবীর মধ্যে পৈশাচিক হত্যাকাণ্ডের নির্মম শিকারের প্রতীক হিসেবে পরিচিত। আজ যারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন। শিশু রাসেল হত্যাকাণ্ড তাদের হৃদয়ে নাড়া দেয়নি। নিষ্ঠুর এই হত্যাকাণ্ড নিয়ে তাদের কোনো কথা নেই।

গৌরব-৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জেড এম পারভেজ সাজ্জাদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন