আর্কাইভ থেকে দেশজুড়ে

কুড়িগ্রাম বিসিকে তুলার ফ্যাক্টরীতে অগ্নিকান্ড, ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

কুড়িগ্রাম বিসিক শিল্পনগরীর মা টেক্সটাইলে এক অগ্নিকান্ডের ঘটনায় আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বললেন বিসিক কর্মকর্তা।

আজ রোববার (২৩ অক্টোবর) সকাল ৯টা ৫০ মিনিটে শ্রমিকরা কাজ করার সময় হঠাৎ করে আগুন ছড়িয়ে পরে। পরে কুড়িগ্রাম ও লালমনিরহাট ফায়ারসার্ভিসসহ ৫টি ইউনিট দু’ঘন্টা পর ১১টা ৫০ মিনিটে আগুন সম্পূর্ণরুপে নিয়ন্ত্রণে আনে।

কুড়িগ্রাম বিসিকের উপপরিচালক জাহাঙ্গীর আলম বললেন, টেক্সটাইল মিলটির ১৮হাজার বর্গফিটের শেড অবকাঠামো, মেশিনারীজ, কাচামাল ও মজুদ পণ্যসহ আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডে মা টেক্সটাইল সংলগ্ন মা গার্মেমেন্টসেরও ক্ষতি হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ৫০জন কর্মী সার্বক্ষনিকভাবে কাজ করে।

ক্ষতিগ্রস্ত প্লটটির মালিক আমজাদ হোসেন হলেও মা টেক্সটাইলটি পরিচালনা করতেন বিশিষ্ট ব্যবসায়ী মহসিন আলী শেখ। টেক্সটাইলটিতে তুলা থেকে সুতা তৈরীর কাজে ১২জন শ্রমিক কাজ করছিল। ধারণা করা হচ্ছে তুলার মেশিন ঘোরানোর সময় ফায়ারিং হয়, বাতাসের কারণে সেখান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে থাকতে পারে।

রংপুর বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. জসিম উদ্দিন জানান, আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। এখন ডাম্পিংএর কাজ চলছে। ক্ষয়ক্ষতি নিরুপণ করতে ডিজি’র মাধ্যমে একটি কমিটি গঠন করা হবে। তাদের মাধ্যমে প্রকৃত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এ সম্পর্কিত আরও পড়ুন