আর্কাইভ থেকে ক্রিকেট

বৃষ্টি আইনেও জিততে পারলো না সাকিবরা

বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া হাফ-সেঞ্চুরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত। কোহলি অপরাজিত ৬৪ ও রাহুল ৫০ রান করেন। বাংলাদেশের হাসান মাহমুদ ৪৭ রানে ৩ উইকেট নেন।

১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু ভালোই করে ছিলো টাইগাররা। ৭ ওভার যেতেই মাঠে আঘাত হানে বেরসিক বৃষ্টি। কিন্তু লিটন দাসের ঝোড়ো ব্যাটে বাংলাদেশ বেশ এগিয়ে ছিলো। বিনা উইকেটে ৬৬ রান করে বাংলাদেশ। ২৬ বলে ৩ ছয় ও ৭ চারে লিটন করেন ৫৯ রান। এরপরই মাঠে আঘাত হানে বেরসিক বৃষ্টি। বৃষ্টি আইনে সেসময় বাংলাদেশ ১৭ রান বেশি করে এগিয়ে ছিল।

পরে বৃষ্টির কারণে বাংলাদেশের পরিবর্তিত লক্ষ্য ১৬ ওভারে ১৫১ রান। ফলে বাকি ৯ ওভারে দরকার ছিল ৮৫ রান। শেষ ওভার পর্যন্ত খেলা ছিলো উত্তেজনাকর। জিতে যাবার সম্ভাবনা ছিলো টাইগারদের। অনেক আশা জাগিয়ে ছিলো সাকিবের দল। ৫ রানে ম্যাচ জিতে নেয় ভারত।

অ্যাডিলেড ওভালের ম্যাচে ওপেনার সৌম্য সরকারের পরিবর্তে পেসার শরিফুল ইসলামকে নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত। ৮টি চার ও ১টি ছক্কায় ৪৪ বলে ৬৪ রান তুলে অপরাজিত থাকেন কোহলি।

বল হাতে বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৪৭ রানে ৩ উইকেট নেন হাসান। ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। এতে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির পাশে বসলেন সাকিব। সাকিব-সাউদির শিকার এখন ১২৭ উইকেট।

টানা স্পেলে ৪ ওভার বল করে ১৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তাসকিন।এ ছাড়া ৪ ওভার বল করে শরিফুল ৫৭ ও মুস্তাফিজ ৩১ রান দিয়ে উইকেটের দেখা পাননি।

এ সম্পর্কিত আরও পড়ুন