আর্কাইভ থেকে বাংলাদেশ

তৃণমূলের সাধারণ সম্পাদক হলেন মমতার ভাতিজা অভিষেক

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর পরই দলের সেকেন্ড ইন কম্যান্ড হলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, সম্প্রতি বিধানসভায় বড় জয়ের পর প্রথম বার সাংগঠনিক বৈঠকের ডাক দেন তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুপুর দুইটার দিকে তৃণমূল ভবনে এক বৈঠকে দলের সাধারণ সম্পাদক হিসেবে নিজের ভ্রাতুষ্পুত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দলীয় বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। এতদিন যুব তৃণমূলের সভাপতির দায়িত্বে ছিলেন অভিষেক। এবার সেই পদ থেকে ইস্তফা দিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার স্থলাভিসিক্ত হয়েছেন সায়নী ঘোষ। এখন থেকে যুব তৃণমূলের সভাপতির দায়িত্ব সামলাবেন তিনি। আর মহিলা তৃণমূলের রাজ্য সভানেত্রী হলেন কাকলি ঘোষ দস্তিদার।

তৃণমূলের সর্বভারতীয় শ্রমিক সংগঠনের সভানেত্রী হয়েছেন দোলা সেন। দলের কৃষক সংগঠনের রাজ্য সভাপতি পূর্ণেন্দু সেন। ঋতব্রত বন্দ্যোপাধ্যায় হয়েছেন তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি। এছাড়াও আট জেলায় সভাপতি বদল করেছে তৃণমূল।

তৃণমূল ভবনে দলনেতাদের কঠোর বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো কাজ বরদাস্ত করা হবে না। কথায়-কথায় লালবাতি গাড়ি ব্যবহার করা যাবে না। গরু-কয়লা পাচারের সঙ্গে যেন কেউ না জড়ান। স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে দলীয় নেতাদের অনুশাসন মেনে চলার কথাও বলেন তৃণমূল নেত্রী।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন