আর্কাইভ থেকে আওয়ামী লীগ

শেখ হাসিনার নেতৃত্বে দেশে সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে : কৃষিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। অনেকের কাছে  তা ভালো লাগে না। রাজাকার, আলবদর, জামায়াতসহ স্বাধীনতাবিরোধী শক্তি ও বিএনপি দেশের উন্নয়ন দেখতে চায় না। বরং দেশকে ব্যর্থ দেখতে চায়। সে জন্য তারা আন্দোলন, ষড়যন্ত্র করে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাচ্ছে। সরকারের পতন ঘটাতে চাচ্ছে। বললেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।

আজ শনিবার (৫ নভেম্বর) দুপুরে জাতীয় সমবায় দিবস উপলক্ষে টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আন্দোলন সংগ্রামের নামে ২০১৪ সালের মতো সহিংসতা করতে চাইলে বিএনপিকে সমুচিত শিক্ষা দেওয়া হবে। স্বাধীনতাবিরোধীদের নিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের চরম মূল্য দিতে হবে।

তিনি বলেন, ‘সমবায়ের বিরাট শক্তি রয়েছে। এর সম্ভাবনা অনেক, তবে চ্যালেঞ্জও অনেক। সমবায়ভিত্তিক উৎপাদনব্যবস্থা চালু করতে পারলে দেশে কৃষি উৎপাদন আরও বাড়ানো সম্ভব। কিন্তু সমবায়ের সমস্যা হলো, যাকেই দায়িত্ব দেয়া হয় বা ‘ম্যানেজার হয়, সেই দুর্নীতি করে। দেশের অনেক সমবায় প্রতিষ্ঠান ভালো নেতৃত্বের অভাবে, স্বচ্ছতা ও জবাবদিহির অভাবে ব্যর্থ হয়েছে।’

সভায় সভাপতিত্ব করেন মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান, ভাইস চেয়ারম্যান শরীফ আহমদ নাসির, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আব্দুল গফুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান প্রমুখ বক্তব্য দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন