আর্কাইভ থেকে দুর্ঘটনা

ঢাবি ছাত্রীর মৃত্যুতে যেসব তথ্য পাওয়া গেল

রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি বাসা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জাহান তুষ্টির (২২) মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার সকালে বাসাটির বাথরুম থেকে তুষ্টিকে অচেতন অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তুষ্টির মৃত্যুর কারণ সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাফায়েত আহমেদ জানান, শনিবার বিকেলে  তৃপ্তি বৃষ্টিতে ভিজেছিল। আগে থেকেই তার শ্বাসকষ্টের সমস্যা ছিল। বৃষ্টিতে ভিজে শরীর খারাপ লাগায় গতকাল সে আর বাসা থেকে বের হয়নি। পরে রাতে যখন রুমের সবাই ঘুমিয়ে পড়ে, সে তখন ওয়াশরুমে যায়।

তিনি আরও বলেন, ভোরের দিকে রুমমেটরা সাড়াশব্দ পায়, কিন্তু বাথরুমটি ভেতর থেকে বন্ধ ছিল। ইশরাতের রুমমেট ও সহপাঠী রাহনুমা তাবাসসুম রাফি আমাকে ফোন দেয়। আমি সেখানে যেয়ে ৯৯৯-এ ফোন দেয়ার পর পুলিশ ও ফায়ার সার্ভিস এসে সাতটার দিকে অজ্ঞান অবস্থায় তৃপ্তিকে বাথরুম থেকে বের করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফায়ার সার্ভিসের পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, আমরা জানতে পেরেছি তুষ্টি অসুস্থ ছিল। অসুস্থতাজনিত কারণে বাথরুমের ভেতরে পড়ে মারা যেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন