আর্কাইভ থেকে দেশজুড়ে

নৌকা ডুবির ৪৫ দিন পর অর্ধগলিত মরদেহ উদ্ধার

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকা ডুবির ৪৫ দিন পর মরদেহ উদ্ধার করেছে স্থানীয় জনতা।

নিহত ব্যাক্তির নাম- ভুপেন্দ্রনার্থ রায় ওরফে পানিয়ার। তার বয়স ৪২। তিনি দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামে।

আজ বুধবার (৯ নভেম্বর) বিকালে নৌকা ডুবিরস্থানে নদীর তলদেশের বালুর নিচে থেকে উদ্ধার করা হয়।

গেলো ২৫ সেপ্টেম্বর বরদেশ্বরী মন্দিরে মহালয়া অনুষ্ঠানে অংশ নিতে আউলিয়ার ঘাটে নৌকায় চড়ে নদী পাড় হওয়ার সময় নৌকা ডুবিতে ৬৯ জনের মৃত দেহ উদ্ধার করা হয়। এ সময় আরও তিন ব্যক্তি নিখোঁজ হন। নিখোঁজের ৪৫ দিন পর নদীর তলদেশ থেকে বালুতে চাপা পড়া অবস্থায় নদী থেকে পাথর উঠার সময় পাথর শ্রমিকরা ভুপেন্দ্রনার্থ রায় ওরফে পানিয়ার মরহেদ অর্ধগলিত অবস্থায় উদ্ধার করেন। নৌকা ডুবির ঘটনায় আরো দুই জন নিখোঁজ রয়েছে।

মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু আনছার মো,রেজাউল করিম শামিম জানান, করতোয়া নদীর আউলিয়া ঘাট এলাকার নৌকা ডুবিস্থানের নদীর তলদেশ থেকে নুড়ি পাথর উঠার সময় মঙ্গলবার পাথর শ্রমিককেরা পঁচা গন্ধ অনুভব করে। বিষয়টি সবার মাঝে জানাজানি হলে আজ দুপুরের পর পাথর শ্রমিকরা ওই স্থানে আবারো পাথর তুলতে যায় এসময় নদীর তলদেশে বালূর নিচ থেকে অর্ধগলিত অবস্থায় একটি মরদেহ উদ্ধার করে। পরে নিখোঁজদের পরিবারদের খবর দেয়া হলে তারা এসে মৃত দেহ ভুপেন্দ্রনার্থ রায় ওরফে পানিয়ার বলে চিহিৃত করেন। পরে করতোয়া নদীর আউলিয়া ঘাট থেকে উদ্ধার হওয়া মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই নৌকা ডুবিতে পানিয়ার স্ত্রী রুপালী রাণীরও মৃত হয়েছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান , উদ্ধার হওয়া মরদেহটি চিহিৃত হওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন