আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

হ্যারি–মেগানের ঘরে নতুন অতিথি

ব্রিটিশ রাজপরিবার এলো আরেকটি নতুন অতিথি। রোববার দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন মেগান মার্কেল।  ছেলের পর এবার কন্যা সন্তান এলো হ্যারি-মেগানের ঘর আলো করে। এ খবর জানিয়েছেন প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় শুক্রবার রাত ১১টা ৪০মিনিটে  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা হাসপাতালে কন্যা শিশুর জন্ম হয়। মেয়ের নাম রাখা হয়েছে লিলিবেট (লিলি) ডায়ানা মাউন্টব্যাটেন উইন্ডসর। মা ও নবজাতক সুস্থ আছে বলে নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস।

হ্যারি-মেগান দম্পতি জানিয়েছেন, দাদীর নামের অংশের সঙ্গে মিলিয়ে তার ডাকনাম লিলিবেট রাখা হয়েছে। মধ্য নাম ডায়না রাখা হয়েছে তার আদরের মৃত দাদীর সম্মানে।

২০১৮ সালে ব্রিটিশ রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসেলে এই যুগল বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরের বছরের মে মাসে জন্ম নেয় পুত্র সন্তান। তার নাম রাখা হয় আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। আর্চি নাম রাখার মধ্য দিয়ে ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবি ব্যবহার না করার সিদ্ধান্ত নেন।

২০২০ সালের মার্চে রাজপরিবারের দায়িত্ব থেকে সরে দাঁড়ান হ্যারি ও মেগান। ছেড়ে দেন রাজকীয় পদবীও। জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করে তারা। ব্রিটিশ রাজপরিবারের ৬ষ্ঠ উত্তরাধিকারী হলেন প্রিন্স হ্যারি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন