আর্কাইভ থেকে অপরাধ

অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে শিশু উদ্ধার, গ্রেপ্তার ৩

গাজীপুরে রুবায়েত (৫) নামে এক শিশু অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উদ্ধার হওয়া রুবায়েত গাজীপুর মহানগরীর সদর থানাধীন লক্ষীপুরা এলাকার রুবেল মিয়ার ছেলে।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আনিছুর রহমান, তার স্ত্রী বৃষ্টি ও মো. বেলায়েত হোসেন মন্নু । অপহরণের পর শিশুটিকে তার হেফাজতেই রাখা হয়েছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) জাকির হাসান জানান, গত ৪ জুন সকাল ১০টায় শিশু রুবায়েত লক্ষীপুরা এলাকায় তার ফুফু আখির (৮) সঙ্গে খেলা করছিল। এসময় রুবায়েতের দাদার বাড়িতে বৃষ্টি আক্তার সেখানে বেড়াতে আসে। বৃষ্টি শিশু রুবায়েত ও আখিকে চকলেট কিনে দেয়ার কথা বলে বাসা থেকে তিন সড়ক এলাকায় নিয়ে যান। পরে বৃষ্টি ও তার স্বামী  মিলে রুবায়েতকে অপহরণ করেন।

তিনি আরও জানান, প্রযুক্তির সহায়তায় সদর থানা পুলিশ পঞ্চগড়, রাজধানীর উত্তরা ও টাঙ্গাইল জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানে প্রথমে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে আসামি আনিছুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৫ জুন রাতে টাঙ্গাইলের ঘাটাইলের বেলায়েত হোসেনের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

এসময় সেখান থেকে মূল আসামি বৃষ্টি ও বেলায়েতকেও গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা বলে জানান তিনি।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন