আর্কাইভ থেকে এশিয়া

মালগাড়ি লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে, ৩ জনের মৃত্যু

ভারতের ওড়িশার জাজপুরে এক মর্মান্তিক রেল দুর্ঘটনায় তিনজনের মারা গেছে । জানা গেছে, আজ সোমবার (২১ নভেম্বর) সকাল ৬টা ৪৪ মিনিটে জাজপুরের কোরেই স্টেশনে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়। সেই সময় ট্রেনটি ওয়েটিং রুমে ঢুকে পড়ে। এই দুর্ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন বলে প্রাথমিক ভাবে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

পূর্ব উপকূলীয় রেলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওড়িশার ভদ্রক রেল ডিভিশনের ভদ্রক-কপিলাস রোড রেল সেকশনের কোড়াই স্টেশনে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়। ট্রেনের চুয়ান্নটি বগির মধ্যে ৮টি বগি কোড়াই স্টেশনের একটি প্ল্যাটফর্মে উঠে যায়। দুর্ঘটনার সময় প্ল্যাটফর্মে ভুবনেশ্বরমুখী লোকাল ট্রেন ধরার জন্য দাঁড়িয়েছিলেন যাত্রীরা। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে প্ল্যাটফর্মে উঠে যায় গাড়িটি।

জাজপুরের পুলিশ সুপার একটি সংবাদ সংস্থাকে জানান, এই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকাজ শুরু হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইস্ট কোস্ট রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা নিরাকার দাস জানান, উদ্ধারকাজে গতি আনতে দুটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আমরা আহতদের সাহায্য করতে এবং তাদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্ত করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন