আর্কাইভ থেকে ফুটবল

বিশ্বকাপ বাছাইয়ে আবারও হোঁচট খেলো আর্জেন্টিনা

এগিয়ে থেকেও কলম্বিয়ার সাথে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। 

প্রতিপক্ষ বদলালেও ভাগ্য বদলায়নি আর্জেন্টিনার। আগের ম্যাচে চিলির সাথে ড্র করেছিলো মেসির দল। এবার পয়েন্ট হারালো কলম্বিয়ার কাছে। অথচ প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে জয়ের প্রহর গুনছিলো আলবিসেলেস্তেরা। যে কোন মূল্যে মেসিকে ঠেকাও। কলম্বিয়ার এই নীতিতে এলএমটেনকে বোতলবন্দী রাখা গেছে ঠিকই তবে সুযোগ পেয়েছেন বাকিরা। ম্যাচের তৃতীয় মিনিটেই লিড আলবিসেলেস্তেদের। রদ্রিগো ডি পলের সেট পিস থেকে হেডে বল জালে জড়ান ক্রিস্তিয়ান রোমেরো।

সেই রেশ কাটতে না কাটতে ব্যবধান বাড়ান লিয়ান্দ্রো পারেদেস। জটলা থেকে বল পেয়ে স্কোর করেন পিএসজি মিডফিল্ডার। দুই গোলের পরও আক্রমণের ধারায় আর্জেন্টিনা। তবে স্কোরলাইন আর বড় হতে দেয়নি স্বাগতিক রক্ষণ।

বিরতির পর ভিন্ন রূপ কলম্বিয়ার। তিন বদলি ফুটবলার বদলে দেয় ম্যাচের ভাগ্য। স্বাগতিকদের অতিআক্রমণাত্মক কৌশলে অপ্রস্তুত আর্জেন্টিনা। ৫১ মিনিটে পেনাল্টি আদায় করে নেয় কলম্বিয়া। স্পট কিক থেকে ব্যবধান কমান লুইস মুরিয়েল। ৫৮ মিনিটে আবারো গোলের সুযোগ পেয়েছিলো আর্জেন্টিনা। ডি বক্সের বাইরে থেকে নেয়া লিওনেল মেসির সেট পিস ক্রস বার বাধা হয়ে দাঁড়ায়।

স্কালোনি শিষ্যদের কপাল পুড়ে ইনজুরি টাইমে। ৯৪তম মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে হেডারে কলম্বিয়াকে পয়েন্ট এনে দেন মিগেল বোরহা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন