আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে টানা দ্বিতীয় দিন সংক্রমণ লাখের নিচে

অবশেষে করোনা সংক্রমণ কমছে মহামারীতে বিধ্বস্ত ভারতে। কয়েকদিন আগেও যেখানে প্রতিদিন তিন লাখের বেশি মানুষ সংক্রমিত হচ্ছিল সেখানে তা লাখের নিচে নেমে এসেছে। পরপর দুই দিন দেশটিতে সংক্রমণ লাখের নিচে। মঙ্গলবার নতুন করে করোনা মিলেছে ৯১ হাজারের মতো মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে গেল ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৯১ হাজার ২২৭ জন এবং মারা গেছে দুই হাজার ২১৩ জন। দুই মাসের বেশি সময় পর দেশটিতে গেল একদিনে সর্বনিম্ন করোনা রোগী শনাক্ত হলো।

এর একদিন আগে শনাক্ত ছিলো ৮৭ হাজার ৩৪৫ এবং মৃত্যু ছিল দুই হাজার ১১৫ জন।

ভারতে মোট করোনা সংক্রমণের সংখ্যা দুই কোটি ৯০ লাখ ৮৮ হাজারের বেশি। আর মারা গেছে তিন লাখ সাড়ে ৫৩ হাজার জন। আর সুস্থ হয়ে উঠেছে দুই কোটি ৭৪ লাখ ৯৬ হাজারের বেশি মানুষ।

এ পরিস্থিতির মধ্যেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বেসরকারিভাবে করোনা টিকার মূল্য নির্ধারণ করা হয়েছে। দেশে উৎপাদিত কোভিশিল্ডের প্রতি ডোজ ভারতীয়রা কিনতে পারবে ৭৮০ রুপিতে।

এছাড়া, রাশিয়ার স্পুটনিক ভি’র দাম রাখা হবে এক হাজার ১৪৫ রুপি এবং কোভ্যাক্সিনের প্রতি ডোজ এক হাজার ৪১০ রুপি। বিনামূল্যে টিকাদান কর্মসূচি ঘোষণা করলেও মূলত গরিব এবং ৪৫ বছরের ওপর মানুষের ভ্যাকসিন প্রয়োগে গুরুত্বারোপ করছে ভারত সরকার।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন