আর্কাইভ থেকে ফুটবল

হাসের খামার বিক্রি করে ফ্রান্সের পতাকা বানালেন খামারি

ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় সারা বিশ্ব। সেই উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশের ভক্তরা। প্রিয় দলের পতাকায় রঙিন হয়ে উঠেছে বাড়ির ছাদ, আঙিনার চারপাশ।নিজ দলের জন্য সিরাজগঞ্জের তাড়াশে ফ্রান্সের দুই কিলোমিটার দীর্ঘ পতাকা টানিয়ে আলোড়ন সৃষ্টি করেছে খামারী তৌহিদুল ইসলাম চঞ্চল।

খামারী চঞ্চল উপজেলার নওগাঁ ইউনিয়নের কালিদাসনীলি গ্রামের হাজি মোসলেম সরদারের ছেলে। সাধারণত বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার দর্শক বেশি থাকলেও ফ্রান্সের সমর্থনে দুই কিমি দীর্ঘ পতাকা বানিয়েছে এই আলোচনা হচ্ছে সাধারণ মানুষের মাঝে

কৃষক তৌহিদুল ইসলাম চঞ্চল বলেন, আমি ছোট বেলা থেকে ফ্রান্সের ফুটবল দলের সমর্থক। তাই প্রতি বিশ্বকাপ খেলার সময় পতাকা টানিয়ে দলের প্রতি সর্মথন জানাই। গেলো বিশ্বকাপে দেড় কিলোমিটার দীর্ঘ পতাকা টানিয়েছিলাম। এ বছর আমার একমাত্র উপার্জনের পথ হাঁসের খামার বিক্রি করে ৯০ হাজার টাকা ব্যয়ে দুই কিমি দীর্ঘ ফ্রান্সের পতাকা বানিয়ে টানিয়েছি।

স্থানীয় বাসিন্দা রুবেল জানান ফুটবলের প্রতি তার ব্যাপক ভালোবাসা দেখে আমরা অবাক হয়ে যাচ্ছি তার একমাত্র উপার্জনের হাসের খামারটিও শেষমেশ বিক্রি করে পতাকা বানালেন। তার ফুটবলের প্রতি ভালোবাসা আমাদের মুগ্ধ করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন