আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুটবল দ্বন্দ্বে নয়, কোমরের বেল্ট নিয়ে বন্ধুকে হত্যা

ফুটবল খেলাকে কেন্দ্র করে নয় বরং কোমরের বেল্ট নিয়ে চাঁদপুরে দশম শ্রেণির ছাত্র মো. বরকত ছুরিকাঘাতে তার বন্ধু মো. মেহেদীকে হত্যা করে।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় সদর উপজেলার বাগাদী ইউনিয়নের নানুপুর আমিন ব্যাপারীর বাড়ির সামনে এ হত্যার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর মডেল থানার ওসি আব্দুর রশিদ।

নিহত মেহেদীর বাবার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মেহেদী-বরকত পরস্পর বন্ধু। কয়েক দিন আগে আমার ছেলে বরকতের বেল্ট নেয় এবং এর পরিবর্তে তাকে দুটি বেল্ট দিতে চায়। কিন্তু বরকত তা মেনে নেয়নি। সে তার আগের বেল্ট ফেরত চায়। বেল্ট না দেয়ায় বরকত আমার ছেলেকে গতকাল বিকেলে নদীর পাড়ে নিয়ে বেদম মারধর করে।

সন্ধ্যার দিকে আমার ছেলে বাড়ির কাছের দোকানে নাস্তা করার সময় বরকত তাকে ডেকে নিয়ে যায় ছুরিকাঘাত করে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আব্দুর রশিদ বলেন, রোববার রাতে মেহেদী ও বরকত তাদের গ্রামে ডাব চুরি করতে যায়। এ সময় বরকত প্যান্টের বেল্ট খুলে নিচে রেখে গাছে উঠে। মেহেদী তা লুকিয়ে রাখে। গাছ থেকে নেমে বেল্ট না পেয়ে বরকত মেহেদীকে অনেকবার তা ফেরত দিতে অনুরোধ জানান। বেল্ট না দেওয়ায় সোমবার সন্ধ্যায় মেহেদীকে ছুরি দিয়ে আঘাত করে।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, ডাব চুরির ঘটনায় বাগবিতণ্ডার জেরে এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত বরকত রোবরাব রাতে ডাব চুরি করার সময় তার বেল্ট মেহেদী লুকিয়ে রাখে। সোমবার সন্ধ্যায় এ ঘটনাকে কেন্দ্র করে তাকে ছুরিকাঘাত করে বরকত। বরকতকে ছুরিসহ আটক করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন