আর্কাইভ থেকে বাংলাদেশ

চাকরির বয়স ৩২ করার দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিচার্জ (ভিডিও)

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে সমাবেশ করেছে কয়েকশ শিক্ষার্থী। সমাবেশের এক পর্যায়ে তারা মিছিল বের করতে চাইলে পুলিশের বাঁধার সম্মুখিন হয়। পুলিশের বাঁধা উপেক্ষা করে তারা মিছিল নিয়ে এগুতে থাকে। মিছিল নিয়ে তারা শাহবাগ থানার সামনে অবস্থান করলে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

ঘটনাস্থল থেকে আন্দোলনকারীদের দুই জনকে আটক করে নিয়ে যায়  শাহবাগ থানা পুলিশ। 

পূর্ব নির্ধারিত কর্মসূচি অংশ হিসাবে আজ শুক্রবার (১১ জুন) বিকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনের কর্মসূচিতে এ ঘটনা ঘটে। ঘটনার পর ৩২ আন্দোলনের নেতা সাজিদ সেতু গণমাধ্যমকে জানান,তিনি বলেন, জাদুঘরের সামনে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল। আমরা পুলিশকে বলেছি, আমরা শাহবাগে বসবো না। শাহবাগ থানার সামনে দিয়ে আন্দোলনকারীরা রাজু ভাস্কর্যের সামনে চলে যাবে। এ সময় আমরা থানার সামনে তাদের ধন্যবাদ জানাতে কিছুক্ষণ অবস্থান নেই। 

আন্দোলনকারী এ নেতা বলেন, আমাদের অহিংস আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। আমাদের দুইজনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশীদ জানান, গ্রেপ্তার বা আটক নয়, আন্দোলন থেকে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। কিসের বা কেন এই আন্দোলন এটা নিয়েই তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

মামুনুর রশীদ বলেন, আন্দোলনকারীদের রাজু ভাস্কর্যে যাওয়ার কথা ছিল। থানার সামনে দাঁড়ানোর কোনো অনুমতি তাদের ছিল না। তাই তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

ভিডিও দেখতে ক্লিক করুন...

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন