আর্কাইভ থেকে দেশজুড়ে

বেঙ্গল ইলেকট্রিসিটির বাণিজ্যিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন

কুমিল্লা ইপিজেডের শিল্পকারাখানায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও অর্থনীতিতে ভূমিকা রাখার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বেঙ্গল ইলেকট্রিসিটি জেনারেশন লিমিটেডের ৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বাণিজ্যিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণের কাজ।

আজ বুধবার (৩০ নভেম্বর) কুমিল্লা ইপিজেডে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এ প্রকল্পের উদ্বোধন করেন।

তিনি বলেন, ইপিজেডে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নিজ উদ্যোগে বিদ্যুৎ উৎপাদনে স্বয়সম্পূর্ণতা অর্জনে কাজ করছে বেপজা। বেপজা প্রচলিত পদ্ধতিতে বিদ্যুৎ উৎপাদনের পাশাপাশি সৌরবিদ্যুৎ উৎপাদনে বিনিয়োগকারীদের উৎসাহিত করছে। বেঙ্গল গ্রুপের বিদ্যুৎকেন্দ্র ইপিজেডে উৎপাদন তরান্বিত করবে।

অনুষ্ঠানে বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম বলেন, এই বিদ্যুৎকেন্দ্র শুধু কুমিল্লা নয়, জাতীয় অর্থনীতিতেও ভূমিকা রাখবে। বিদ্যুৎ খাতে সরকারের অগ্রগতির ধারাকে অব্যাহত রাখবে বেঙ্গল গ্রুপ।

বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ জসিমউদদীন বলেন, এই পাওয়ার ইউনিটটি কুমিল্লা ইপিজেডের উৎপাদন সচল রাখবে এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

বেঙ্গল ইলেকট্রিসিটি জেনারেশনের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, এই বিদ্যুৎকেন্দ্র থেকে ভবিষ্যতে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে। বেঙ্গলের এই বিদ্যুৎকেন্দ্রে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা ইপিজেডের নির্বাহী পরিচালক জিল্লুর রহমানসহ বেপজা ও কুমিল্লা ইপিজেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও পড়ুন