আর্কাইভ থেকে বিএনপি

১০ ডিসেম্বর শান্তিপূর্ণ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে বিএনপি:বরকত উল্লাহ বুলু

বিএনপি সারাদেশে আটটি সমাবেশ করেছে। কোথাও কোনো সহিংসতা হয়নি। ঢাকাতেও হবে না। অন্য কেউ যদি নাশকতা করে বা করার চেষ্টা করে সেটা পুলিশ দেখবে। সেটা তাদের দায়িত্ব। আমরা ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছি। বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ।

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে পুলিশ সদর দপ্তরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বরকত উল্লাহ বুলু বলেন, ‘আমরা দীর্ঘ এক ঘণ্টা বৈঠক করেছি। আইজিপি, পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে ছিলেন। আমরা দেশের সার্বিক পরিস্থিতি, গায়েবি মামলা, বাধা-হামলার ঘটনা, আওয়ামী লীগের বাধাসহ নানা বিষয় তুলে ধরেছি। হাইকোর্টের গেট থেকে ৫০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। নরসিংদীতে গায়েবি মামলা হয়েছে। আমরা এই মামলার ব্যাপারে কথা বলেছি। তিনি (আইজিপি) দেখবেন বলেছেন। ’

তিনি বলেন, ‘বৈঠকে বিএনপির সমাবেশ নিয়ে তারা (পুলিশ) কথা বলেছেন। আমরা বলেছি, আমরা সমাবেশ পল্টনে করতে চাই। তারা বলছেন, আপনারা সোহরাওয়ার্দীতে করেন। আমরা স্থান নির্ধারণ নিয়ে আমাদের স্ট্যান্ড জানিয়েছি। আমরা গায়েবি মামলার কপি পুলিশ প্রধানকে দিয়েছি। তিনি (আইজিপি) বলেছেন খতিয়ে দেখবেন। আমরা বলে এসেছি, একই মামলায় যুবলীগের নেতা বাদী, পুলিশও বাদী। এটা তো হয় না। এটাই তো প্রমাণ করে গায়েবি মামলা’

এর আগে বুলুর নেতৃত্বে বিএনপির চার সদস্যের প্রতিনিধি দল দুপুর ১২টা ৫০ মিনিটে পুলিশ সদর দপ্তরে প্রবেশ করে। এক ঘণ্টারও বেশি সময় বৈঠক করেন তারা। দুপুর সোয়া ২টার দিকে সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হয় বিএনপি প্রতিনিধি দল। চার সদস্যের বিএনপির প্রতিনিধি দলের অন্যরা হলেন- দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ সম্পর্কিত আরও পড়ুন