আর্কাইভ থেকে ফুটবল

আমি শক্ত আছি, বেঁচে আছি: পেলে

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে এখন ভালো আছেন। পেলের ভেরিফাইড ইনস্টাগ্রাম পোস্ট সে কথাই বলা হয়েছে। এর আগে তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানায় ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (৩ ডিসেম্বর) ইন্সটাগ্রামে একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির দেয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সেখানে পেলে লিখেছেন, বিশ্বকাপে ব্রাজিল দলের ফুটবল খেলা দেখছেন তিনি। মাতৃভূমির ফুটবল দলের খেলাই তাকে ‘শক্তি’ জুগিয়েছে।

এই ফুটবল কিংবদন্তি আরও বলেন, তিনি অনেক আশাবাদী এবং মনোবল এখনো মজবুত আছে।

এর আগে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল, কেমোথেরাপিতে ভালো সাড়া দিচ্ছে না ক্যানসার আক্রান্ত ৮২ বছর বয়সি পেলের শরীর ।

তবে পেলের বিবৃতিতে বলা হয়, ‘বন্ধুরা, আমি চাই সবাই শান্ত ও ইতিবাচক থাকুক।’

তিনি আরও বলেন, ‘আমি অনেক আশাবাদ নিয়ে শক্ত আছি, বেঁচে আছি। আমি নিয়মিত চিকিৎসা নিচ্ছি। এ জন্য অবশ্যই ধন্যবাদ দিতে হবে মেডিকেলের ডাক্তার ও নার্সদের।’

তিনটি বিশ্বকাপ জেতা ব্রাজিলের এই ফুটবলার লিখেছেন, ‘সৃষ্টিকর্তার ওপর আমার অগাধ বিশ্বাস আছে। এ ছাড়া, সারা বিশ্ব থেকে পাওয়া প্রতিটি ভালোবাসার বার্তা আমাকে ভরপুর শক্তি যোগাচ্ছে। আমি বিশ্বকাপে ব্রাজিলের খেলাও দেখছি। আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলেকে গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। ইএসপিএন ব্রাজিল পেলের অবস্থা উদ্বেগজনক বললেও সে খবর সঠিক নয় বলে জানান পেলের মেয়ে কেলি নাসিমেন্তো।

ইনস্টাগ্রামে তিনি লিখেছিলেন, তার বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেয়া হচ্ছে, তা সত্য নয়। নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য এই কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৯৫৮ সালে মাত্র ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ খেলতে গিয়েই বড় ধরণের রেকর্ড করে বসেন তিনি। ওই বছর ব্রাজিলের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বনে যান পেলে। এরপর ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপেও শিরোপা জিতেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন