আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বাস্থ্যখাতে কোনো দুর্নীতি হয়নি: মন্ত্রী

স্বাস্থ্য ও শিক্ষা খাতে কোন জায়গায় হাজার কোটি টাকা খরচ হয়েছে বা দুর্নীতি হয়েছে এরকম কোনো তথ্য কেউ দেখাতে পারবে? কেউ এমন তথ্য দিতে পারবে না বরং অন্য অনেক খাতের কোটি টাকা কানাডায় চলে গেছে। বললেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ শনিবার (১২ জুন) দুপুরে রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউটে এক ভার্চ্যুয়ালি সভায় তিনি এ সব কথা বলেন। এসময় স্বাস্থ্য খাতের নানা অনিয়ম ও দুর্নীতি নিয়ে টিআইবির প্রকাশিত গবেষণা প্রতিবেদনের কড়া সমালোচনাও করেন মন্ত্রী। 

জাহিদ মালেক বলেন, সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য খাত নিয়ে টিআইবি একটি রিপোর্ট প্রকাশ করেছে। যেটা খুবই দুঃখজনক। করোনা প্রতিরোধে বিশ্বের বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানরা বাংলাদেশের প্রশংসা করেছে।

স্বাস্থ্যখাতে কোনো দুর্নীতির ঘটনা ঘটেনি উল্লেখ করে তিনি আরও বলেন, টিআইবি ঘরে বসে একটি সুন্দর প্রতিবেদন প্রকাশ করেছে। আমরা করোনা শনাক্ত করতে কোনো ব্যবস্থা গ্রহণ করিনি এমন মিথ্যা প্রতিবেদন দিয়েছে। অথচ করোনা শনাক্তে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

তিনি বলেন, স্বাস্থ্যখাত নিয়ে টিআইবির সমালোচনা যুক্তিযুক্ত নয়। টিকা দেওয়ার স্বচ্ছতার অভাব, বেড বাড়ানো হয়নি টিআইবির এমন মন্তব্য জনগণকে ভুল বার্তা দেয়। 

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন