আর্কাইভ থেকে বিএনপি

প্রতিশোধে মেতে উঠেছে সরকার: মির্জা ফখরুল

সরকার প্রতিশোধে মেতে উঠেছে। সমাবেশকে কেন্দ্র করে সরকারের একেবারে উচ্চ পর্যায়ের মন্ত্রীরা অহেতুক কথা বলে গণতন্ত্রকে ধ্বংস করার জন্য যা যা করার দরকার তাই করছে। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার বিএনপির ১০ তারিখের সমাবেশকে ঘিরে অহেতুক বিতর্ক সৃষ্টি করছে। সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করছে। তারা গণপরিবহন বন্ধ করেছে। পুলিশকে ব্যবহার করে বেআইনি অসংখ্য গায়েবি মামলা দিয়ে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

তিনি বলেন, বিএনপির খেলার রাজনীতিতে বিশ্বাস করে না। বিশ্বাস করে বাস্তবতার খেলায়। অধিকার ফিরে পাওয়ার রাজনীতিতে বিএনপি বিশ্বাস করে।

মির্জা ফখরুল আরও বলেন, আগামী ১০ তারিখ বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে সম্পূর্ণ শান্তিপূর্ণ হবে। তাদের ভবিষ্যৎ দাবি ও কর্মসূচিগুলো সমাবেশ থেকে দেয়া হবে। তারা কখনো সমাবেশে এমন কিছু করবেন না যেটাতে সমস্যা হবে। বরং সমস্যা তৈরি করছে সরকার।

সরকার নিজেরাই নাশকতা করছে এমন দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার নাশকতা করছে। সরকার জঙ্গিবাদ করছে। সরকার এখন জঙ্গিদের ধারণ করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন