আর্কাইভ থেকে বাংলাদেশ

আল কুরআনের ৩০ তম পারা মুখস্ত করে পুরস্কার পেল ২০ স্কুল শিক্ষার্থী

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দেশব্যাপী স্কুল ছাত্রদের নিয়ে পবিত্র কুরআনের ৩০তম পারা (আমপারা) মুখস্তকরণ প্রতিযোগিতা ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ দাওয়াহ সার্কেলের উদ্যোগে শুক্রবার (১২ জুন) সকাল ১০টায় রাজধানীর নজরুল একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আল্লামা সাইয়্যেদ কামালউদ্দীন জাফরী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা কামাল উদ্দীন জাফরী বলেন, বর্তমান সময়ে যেখানে স্কুল-কলেজের ছাত্রদের একটি অংশ অনৈতিকতার প্রভাবে নিজেদেরকে ধ্বংস করে দিচ্ছে; সেখানে তারা কুরআনুল কারীমের ৩০তম পারা (আমপারা) মুখস্থ করার সৌভাগ্য অর্জন করেছে। এমন আয়োজন আরো বেশি বেশি করা জরুরী।

তিনি বলেন, আমরা দোয়া করি বাংলাদেশে দাওয়াহ সার্কেল এই ধরনের সুন্দর আয়োজন আবারও নতুন আঙ্গিকে আমাদের সামনে নিয়ে আসবে। এতে অন্যরাও অনুপ্রাণিত হবে। পাশাপাশি ছোট্ট সোনামণিদের জন্য দোয়া করি এবং বিশ্বাস করি একটি সময় তারা গোটা কুরআন শরীফ হিফজ করবে। পাশাপাশি কুরআনের জ্ঞানে জ্ঞানী হয়ে নিজেদেরকে এবং সমাজকে আলোকিত করবে ইনশাআল্লাহ।

গাজী আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামিক স্কলার মুফতি সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম মিয়াজী। 

চারদিকে সামাজিক অবক্ষয়ের মধ্যেও কুরআন মুখস্ত করে আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার উদ্যোগ নেয়ায় স্কুল শিক্ষার্থীদের প্রশংসা করেন বক্তারা।  

উল্লেখ্য, ৩০তম পারা (আমপারা) মুখস্তকরণ প্রতিযোগিতায় সারাদেশে স্কুল ছাত্রদের মধ্যে ৩০০ জন রেজিস্ট্রেশন করে। বিজ্ঞ বিচারকমন্ডলীর তত্ত্বাবধানে মাহে রমজানে প্রথম, দ্বিতীয় ও ফাইনাল রাউন্ডের মাধ্যমে ২০ জনকে বিজয়ী ঘোষণা করাহয়। ২০ বিজয়ীর মধ্যে প্রথম পাঁচজনকে বাইসাইকেলসহ ৯০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন