আর্কাইভ থেকে বাংলাদেশ

হলুদ কার্ড পেয়ে রেফারিকে যা বললেন মেসি

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে মেসির আর্জেন্টিনা। তবে রুদ্ধশ্বাস এই ম্যাচে আলোচনায় রেফারিং।

এই ম্যাচে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস দুই দলের ফুটবলার এবং কোচকে মোট ১৮ বার হলুদ কার্ড দেখান স্প্যানিশ রেফারি আন্তনিও মাতেও লাহোস। ৪৮ বার বাজিয়েছেন ফাউলের বাঁশি। এর মধ্যে নেদারল্যান্ডসের ৭ ফুটবলার সাতবার, আর্জেন্টাইনদের ৮ ফুটবলার ৮ বার, আর্জেন্টিনার কোচিং স্টাফ ওয়াল্টার সামুয়েল ও প্রধান কোচ স্কালোনিকে একবার করে হলুদ কার্ড দেখিয়েছেন। এ ছাড়া পেনাল্টি শুটআউটে ডামফ্রিস দ্বিতীয় হলুদ কার্ড দেখেন।

এমন রেফারিংয়ের কারণে লিওনেল মেসি রীতিমতো শূলে চড়িয়েছেন রেফারি মাতেউ লাহোজকে। শুরুতে অবশ্য বলতে চাননি। বলেছিলেন, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে।’ লাহোজ মেসিকেও কার্ড দেখিয়েছেন একবার।

ম্যাচ জেতার প্রতিক্রিয়ায় মেসি বলেন, অনেক আনন্দ-খুশি লাগছে। ম্যাচটা অতিরিক্ত সময় কিংবা পেনাল্টিতে যাওয়ারই কথা ছিল না। আমাদের ভুগতে হতো এরপর...। কিন্তু আমরা বেরিয়ে এসেছি, যেটা দারুণ।

পেনাল্টি শ্যুট আউটে ২ পেনাল্টি ঠেকিয়ে আর্জেন্টিনার নায়ক বনে যাওয়া এমিলিয়ানো মার্টিনেজও শূলে চড়িয়েছেন রেফারিকে। বলেছেন, ‘তিনি বিশ্বকাপের সবচেয়ে বাজে রেফারি। তিনি খুবই জেদি। তাকে কিছু বললে তিনি খুবই বাজেভাবে এর উত্তর দেন।’

এ সম্পর্কিত আরও পড়ুন