আর্কাইভ থেকে ঢালিউড

পরীমনির ঘটনায় যা বললেন ভাবনা

গতরাতে ধর্ষণ ও হত্যার চেষ্টার অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে এক দীর্ঘ স্ট্যাটাস দেন ঢালিউডের আলোচিত নায়িকা পরীমনি। তার সে স্ট্যাটাসের তোলপাড় সারা দেশ।

সেখানে তিনি সাভারের এক ক্লাবে নির্যাতনের শিকার হয়েছেন বলে উল্লেখ করেন। পাশাপাশি তাকে সেখানে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয়েছে বলেও স্ট্যাটাসে জানান। 

দীর্ঘ স্ট্যাটাসের পর রাত সাড়ে ১০টায় গণমাধ্যমকর্মীরা পরীমনির গুলশানের বাসায় গেলে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন তিনি।

সেখানে তিনি অভিযুক্তের নাম প্রকাশ করে বলেন, ঘটনার মূল হোতা ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ (নাসিরউদ্দিন আহমেদ) নামে এক ব্যক্তি। তিনি ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য (বিনোদন ও সংস্কৃতি)। পাশাপাশি পরীমনি বলেন গত চার দিনে বিচারের জন্য বনানী থানার দারস্থ হলেও অভিযোগ রেকর্ড করেনি পুলিশ।

এমন ঘটনার পর ঢালিউড অভিনেত্রী পরীমনির পাশে দাঁড়িয়েছেন নাটক ও চলচ্চিত্র অঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা। পরীমনির নির্যাতনের ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা। 

নাটক ও চলচ্চিত্র অঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে দোষীদের বিচারের দাবি জানিয়ে স্ট্যাটাসও দিয়েছেন।

তেমনি একজন নাট্যাঙ্গনের অভিনয়শিল্পী আশনা হাবীব ভাবনাও। তিনি তার নিজের ফেসবুকে হ্যাস ট্যাগ দিয়ে লিখেন, জাস্টিস ফর পরীমনি।

তারপর লিখেন, পরীর এই কান্না নিতে ভীষণ কষ্ট হচ্ছে। একজন নারী হিসেবে, একজন সহকর্মী হিসেবে। সম্মান একটা পিঁপড়ারও আছে। পরীমনি একজন নায়িকা, হ্যাঁ, বাংলা সিনেমার নায়িকা। তো? তার সঙ্গে যা খুশি, তা-ই করা যাবে? এই পিতৃতান্ত্রিক সমাজে যত বড় হচ্ছি, তত নিজেকে অতি ক্ষুদ্রভাবে দেখতে পাচ্ছি। সে একজন নারী। সে ঘরের বউ হোক, পারলারে কাজ করা মেয়ে হোক, বিশাল কাচের রুমে বসে অফিস করা মেয়ে হোক, গার্মেন্টসকর্মী হোক, ডাক্তার হোক, লেখক হোক, আর যদি নায়িকা হয় তাহলে তো কথাই নেই। সবাইকে সহ্য করতে হয় অসম্মান, সবাইকে। পরীর পাশে আছি। পরী তুমি ভাঙবে না প্লিজ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন