আর্কাইভ থেকে বিনোদন

আসছে জেমস ক্যামেরনের দ্বিতীয় ‘অবতার’!

২০০৬ সাল থেকে উদ্গ্রীব হয়ে আছে দর্শক। নতুন প্রজন্মের মধ্যেও ছড়িয়ে গিয়েছে উন্মাদনা। অবশেষে আসছে জেমস ক্যামেরনের দ্বিতীয় ‘অবতার’। কল্পবিজ্ঞাননির্ভর মহাকাব্যিক ছবি হতে চলেছে এটিও। নাম, ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। আগামী ১৬ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি।

এই ফ্র্যাঞ্চাইজ়িরই পরবর্তী ছবি ‘অবতার ৩’ মুক্তির তারিখ ঠিক হয়ে আছে দু’বছর আগে থেকেই। ২০২৪ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাবে তৃতীয় ‘অবতার’।

শুধু তাই নয়, আরও কিছু ভাবনা আগাম জানিয়ে দিলেন পরিচালক, যা বাস্তবায়িত হবে সব কিছু পরিকল্পনামাফিক চললে । যাতে উচ্ছ্বাস দ্বিগুণ হতে চলেছে দর্শকের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যামেরন বলেন, “৩ নম্বর ছবি আমাদের বাক্সে রয়েছে। প্রযোজক দল একদম ঠিকঠাক এগোচ্ছে। এই ভাবে চলতে থাকলে ২০২৮ সালের মধ্যে আর তিনটে ‘অবতার’ বানিয়ে ফেলব আমরা।”

তবে শর্ত আছে! কানাডার পরিচালক এর পরই বলেন, “সব কিছু নির্ভর করছে এই সপ্তাহের উপর। যদি ছবি সফল হয়, তবেই পরের ভাবনাগুলো বাস্তবায়িত হবে।”

‘টাইটানিক’ (১৯৯৭) নির্মাতা ক্যামেরনের দাবি, পরের ছবি আসার আগে আগেরটি থেকে লাভ তুলে নিতে হয়। তাই সাবধানে পা ফেলতে চান এবারও। তিনি বলেন, “অবশ্যই আমরা লাভ নিয়েও ভাবছি। এতগুলো ছবি পর পর বানিয়ে নিজেদের পায়ে কুড়ুল মারতে চাই না।”

ইতিমধ্যেই ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’ বিপুল প্রশংসা পেয়েছে। চলতি সপ্তাহেই ওয়ার্ল্ড প্রিমিয়ারে প্রদর্শিত হয়েছে ছবিটি।

এ সম্পর্কিত আরও পড়ুন