আর্কাইভ থেকে বিএনপি

ফের ক্ষমতায় আসতে নির্যাতন-নিপীড়ন শুরু করেছে সরকার : খন্দকার মোশাররফ

যারা গায়ের জোরে দিনের ভোট ডাকাতি করে রাতে ক্ষমতায় এসেছেন তারা আবার একই ধরনের নির্বাচন করার জন্য বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন শুরু করেছেন। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, ‘আমরা বিজয় দিবসে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। আমাদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস কারাগারে, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম কারাগারে। ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে তারা কারাগারে। এটা সরকারের যে দমননীতি ও চরিত্রের যে বহিঃপ্রকাশ ঘটেছে তাতে সারাদেশের মানুষ ক্ষুব্ধ। শুধু আমাদের দেশে না সেটা আন্তর্জাতিকভাবেও।’

খন্দকার মোশাররফ বলেন, আমরা যে দশ দফা দিয়েছি তা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, দেশপ্রেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ থাকার জন্য। দেশের মানুষের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করতে যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই মুক্তিযুদ্ধের চেতনা আজ ভূলুণ্ঠিত। গণতন্ত্র নেই, লুটপাট, চাঁদাবাজি, দেশের টাকা বিদেশে। আর এজন্য আমাদের অর্থনীতি ধ্বংসের পথে। দেশের মানুষ আজ দিশেহারা।

এর আগে সকাল সাড়ে ৬ টার দিকে বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। এর পরপরই জনসাধারণের জন্য করা হয় স্মৃতিসৌধের প্রধান ফটক। পরে সকাল ১০টার দিকে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

এ সম্পর্কিত আরও পড়ুন