আর্কাইভ থেকে ক্রিকেট

ডিপিএলে সুপার লিগ নিশ্চিত করেছে চার দল

সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর, আবাহনী ও মোহামেডান। সেরা ছয়ের দৌড়ে এগিয়ে অন্য দুই দল গাজী গ্রুপ ও শেখ জামাল। যদিও প্রাইম দোলেশ্বরের কাছে হেরেছে আবাহনী। তবে সুপার ওভারে খেলাঘরের বিপক্ষে জিতেছে মোহামেডান। বাদ্রার্সকে হারিয়ে যথারীতি টেবিল টপার প্রাইম ব্যাংক। জয় পেয়েছে শেখ জামালও।
 
বিকেএসপিতে এবারের আসরে প্রথম সুপার ওভারের সাক্ষী মোহামেডান-খেলাঘর ম্যাচ। যেখানে শেষ বলে ১ রান নিয়ে মোহামেডানকে সুপার লিগে তুলেছেন পারভেজ হোসেন ইমন।

বৃষ্টির কারনে যে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১০ ওভারে। আব্দুল মজিদের ৩০ বলে ৫৭ রানে ভর করে ৯ উইকেটে ৮৮ রান করে সাদা-কালোরা। জবাবে খেলাঘর ৫ উইকেট হারিয়ে ম্যাচ টাই করে। সুপার ওভারে খেলাঘরের ১৩ রান ম্যাচ জয়ে যথেষ্ট ছিলোনা। এ ম্যাচ দিয়ে শেষ হয়েছে সাকিবের তিন ম্যাচের নিষেধাজ্ঞা।
 
দশম রাউন্ডে মোহামেডান হাসলেও হেরে গেছে আগেই সুপার লিগ নিশ্চিত করা আবাহনী। মিরপুরে সাইফ হাসানের ব্যাটে ভর করে ৯ উইকেটে ১৩২ রান তোলে প্রাইম দোলেশ্বর। ৪৯ বলে ৫৮ রান এ ব্যাটসম্যানের। টানা দ্বিতীয় ম্যাচে ৩ উইকেট মেহেদী হাসান রানার ঝুলিতে।

জবাবে ব্যর্থ তারকাবহুল আবাহনীর ব্যাটিং লাইন। ৪১ এর মধ্যে নেই মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন ও মুশফিকুর রহিমের উইকেট। ইনিংস বড় করতে ব্যর্থ আফিফ হোসেন, নাঈম শেখ, মোসাদ্দেকের মত জাতীয় ক্রিকেটাররা । শেষ পর্যন্ত ১০৪ রানে অলআউট আবাহনী। মাত্র ১১ রান দিয়ে ৪ উইকেট নেয়া কামরুল ইসলাম রাব্বি ম্যাচ সেরা।

বৃষ্টি বাধায় ওভার কমেছে বিকেএসপির অন্য মাঠেও। যেখানে জয়ের ধারা অব্যাহত টেবিল টপার প্রাইম ব্যাংকের। ১২ ওভারের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ব্রাদার্স ৩ উইকেটে করে ৭৪ রান। জবাবে তামিমের ২৯, মিথুনের ২৮ রানে ২ বল হাতে রেখে জয় পায় ব্যাংক দলটি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন