আর্কাইভ থেকে অপরাধ

বিএসটিআইয়ের অভিযানে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী সাতটি প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর মালিবাগ ও শাহজাহানপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. বিল্লাল হোসেন ও পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এর মধ্যে মালিবাগ এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছাড়াই ওজনযন্ত্র ব্যবহার করায় দুটি মাংসের দোকানকে ৫ হাজার টাকা ও ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ব্যতীত পণ্য বাজারজাত করায় ফুলকলি সুইটস লিমিটেডকে ২০ হাজার টাকা, পুষ্টি ডেইরী ফার্ম সুইটস এন্ড বেকারীকে ১০ হাজার টাকা এবং আল-এরাবিয়ান কেক এন্ড সুইটসকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ও প্রতিষ্ঠানে ব্যবহৃত ওজনযন্ত্রের বাৎসরিক সনদ না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, শাহজাহানপুর এলাকায় বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছাড়া ওজনযন্ত্র ব্যবহার করায় খলিল গোশত বিতানকে ১০ হাজার টাকা এবং হালাল মিটকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন