আর্কাইভ থেকে ফুটবল

রোনালদোর কোকাকোলা কাণ্ড, হুঁশিয়ারি উয়েফার

মাঠ কিংবা মাঠের বাইরে- সবখানেই অনেক তরুণ ফুটবলারের রোল মডেল ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরোতে কোকাকোলা কাণ্ড যা প্রমাণ করেছে আরেকবার। যদিও কোমল পানীয়টির প্রতি নিজেদের সমর্থন জানিয়েছেন অনেকেই। আর স্পন্সর প্রতিষ্ঠানের পন্য সরিয়ে রাখলে জরিমানার হুঁশিয়ারি দিয়েছে উয়েফা।
 
চলতি ইউরোতে যতটা না আলোচনায় দলগুলোর মাঠের পারফরমেন্স, ততটাই বেশি সংবাদ সম্মেলনে কোকাকোলা ইস্যু। সি আর সেভেনের দেখানো পথে হেঁটেছেন ম্যানুয়েল লোকাতেল্লি। পর্তুগীজ সুপারস্টারের মতো সফট ড্রিংকসের পরিবর্তে পানি পছন্দ ইতালিয়ান মিডফিল্ডারের। এছাড়া হেইনিকেনের বোতল সরিয়ে আলোচনায় পল পগবা।  

তবে ভিন্নমতোও কম নয়। এই যেমন রাশিয়ার কোচ স্তানিস্লাভ চেরচেসভ। রাখ ঢাক না রেখেই প্রেস কনফারেন্স কোক খেয়ে আলোচনায় স্থুলকায় এই ফুটবল কোচ।

স্রোতে গা ভাসিয়েছেন রোমেলু লুকাকু-আন্দ্রি ইয়ারমোলেঙ্কো। বেলজিয়ান তারকা লুকাকু কোকে সীমাবদ্ধ থাকলেও আরেক স্পন্সর কোম্পানি হেইনিকেনেরও অ্যাম্বাসেডর হতে চান ইউক্রেন ফুটবলার ইয়ারমোলেঙ্কো।

দেরিতে হলেও মুখ খুলেছে উয়েফা। সংবাদ সম্মেলনে কোন স্পন্সর প্রতিষ্ঠানের পন্য সরিয়ে রাখলে ফুটবলারদের জরিমানার হুঁশিয়ারি দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। তবে ফুটবলারকে নয়, জরিমানার অর্থ গুনতে হবে অভিযুক্ত ফুটবল ফেডারেশনকে।

পৃষ্ঠপোষকদের দু:সময়ে পাশে দাঁড়িয়েছেন গ্যারেথ সাউথগেট ও হ্যারি কেন। ফুটবলের উন্নয়নে স্পন্সরদের অবদান মনে করিয়ে দিয়েছেন ইংলিশ কোচ ও অধিনায়ক। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন