আর্কাইভ থেকে আন্তর্জাতিক

ভাইরাল হওয়া ভিডিও দেখে প্রেমিকের বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন

পার্কে প্রেমিকার হাত ধরে ঘুরছিল এক যুবক। হঠাৎই প্রেমিকার চুলের মুঠি ধরে মাটিতে ফেলে কিল, ঘুষি,থাপ্পড় মারতে শুরু করে সেই যুবক! ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের রেওয়া জেলায়।

সোমবার (২৬ ডিসেম্বর) ভারতীয় সংবাদ সংস্থা  আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদন থেকে জানা গেছে, বিয়ে করতে চাওয়ায় শুধু লাথিই নয়, প্রেমিকাকে এলোপাতাড়ি কিল-ঘুষি, চড়ও মারতে থাকেন ২৪ বছরের পঙ্কজ। মারের চোটে অজ্ঞান হয়ে যান তার প্রেমিকা।

১৯ বছরের ওই তরুণীকে নির্যাতনের শাস্তি দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। বুলডোজার এনে গুঁড়িয়ে দিলেন পঙ্কজ ত্রিপাঠীর  রেওয়ার দেহরা গ্রামের বাড়িটি।

পেশায় বাসচালক পঙ্কজের ভাইরাল হওয়া সেই ভিডিও নজরে পড়তেই দ্রুত পদক্ষেপ নেয় মধ্যপ্রদেশের প্রশাসন। পঙ্কজকে প্রথমে গ্রেপ্তার করা হয়।

তারপর তাকে আরও কড়া শাস্তি দিতে, বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয় তার বাড়ি। শুধু তাই নয়, পঙ্কজের বাস চালানোর লাইসেন্সটিও বাতিল করে দিয়েছে মধ্যপ্রদেশ প্রশাসন।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল সেই ভিডিওতে দেখা যায় প্রেমিকাকে যথেচ্ছ মারধর করছে পঙ্কজ।

এরপরই রোববার বিকেল একটি ভিডিও প্রকাশ করে মধ্যপ্রদেশ প্রশাসন। মুখ্যমন্ত্রী শিবরাজের দপ্তরের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা সেই ভিডিওতে দেখা যায় একটি বাড়ি বুলডোজার দিয়ে ভাঙা হচ্ছে।

रीवा जिले के मऊगंज क्षेत्र में युवती के साथ हुई बर्बरता की घटना में अपराधी पंकज त्रिपाठी को गिरफ्तार कर उसके घर पर बुलडोजर चलाया गया। ड्राइवर पंकज का लाइसेंस भी कैंसल कर दिया गया है।

मध्यप्रदेश की धरती पर महिलाओं पर अत्याचार करने वाला कोई बख्शा नहीं जायेगा। pic.twitter.com/Z4gHr2lWsk

— Office of Shivraj (@OfficeofSSC) December 25, 2022

ভিডিওর বিবরণে লেখা— ‘রেওয়া জেলার মউগঞ্জ এলাকায় এক যুবতীর সঙ্গে হওয়া বর্বরতার ঘটনায় অপরাধী পঙ্কজ ত্রিপাঠীকে গ্রেফতার করে তার বাড়িতে বুলডোজার চালানো হয়। তার ড্রাইভিং লাইসেন্সও বাতিল করে দেওয়া হয়েছে।’

শেষে জুড়ে দেয়া হয়েছে আরেকটি লাইন— ‘মধ্যপ্রদেশের মাটিতে নারীদের ওপর অত্যাচারকারীদের কোনো রকম ক্ষমাপ্রদর্শন করা হবে না।’

উত্তরপ্রদেশের মতো বিজেপি শাসিত মধ্যপ্রদেশেও সম্প্রতি দেখা গেছে বুলডোজার শাসন। এর আগেও বেশ কিছু অপরাধীকে ‘শাস্তি’ দিতে তাদের বাড়িতে বুলডোজার চালাতে দেখা গেছে মধ্যপ্রদেশ সরকারকে।

রোববারের ঘটনাটিতে অবশ্য মধ্যপ্রদেশ সরকার জানিয়েছে, পঙ্কজের বাড়িটি বেআইনিভাবে নির্মাণ করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও পড়ুন