আর্কাইভ থেকে জাতীয়

মেট্রোরেলের নিরাপত্তার বিষয়ে যা বললেন ডিএমপি কমিশনার

মেট্রোরেলের নিরাপত্তার জন্য আলাদা একটি বিশেষ ইউনিট গঠনের কাজ চলমান রয়েছে। নতুন ইউনিটের অনুমোদন পাওয়ার আগ পর্যন্ত মেট্রোরেলের নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে পুলিশ। বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর উত্তরা ১৫ নং সেক্টরে (দিয়াবাড়ি) মেট্রোরেল ডিপোর সামনে নিরাপত্তা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি কমিশনার বলেন, আগামীকাল বাংলাদেশের জনগণের জন্য একটি ঐতিহাসিক দিন হতে যাচ্ছে। আমরা মেট্রোরেলে চড়ে ঢাকার যানজটকে দূরে রেখে এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার একটা সৌভাগ্য অর্জন করতে যাচ্ছি। উত্তরায় মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

খন্দকার গোলাম ফারুক বলেন, মন্ত্রিপরিষদ বিভাগে এমআরটি পুলিশ নামে নতুন ইউনিটি যাচাই-বাছাইয়ের জন্য রয়েছে। চূড়ান্ত অনুমোদন পাওয়ার পর তারা মেট্রোরেলে নিরাপত্তায় কাজ করবেন।

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠান এবং জনসভাস্থলে অনেক ভিআইপি উপস্থিত থাকবেন। এই এলাকাটি মূল ঢাকা শহর থেকে বেশ দূরে। এ কারণেই আমি আমার সকল সদস্যকে নিয়ে এখানে এসেছি। প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা আসবেন, তারা যেন নিরাপদে যানজটমুক্ত অবস্থায় অনুষ্ঠানস্থলে আসতে পারেন, সে অনুযায়ী আমরা কাজ করছি।

এ সম্পর্কিত আরও পড়ুন