আর্কাইভ থেকে আইন-বিচার

ফারদিনের বান্ধবী বুশরার জামিন আবেদন, শুনানি ৫ জানুয়ারি

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন আবেদন করেছেন আইনজীবী। এ বিষয় শুনানির জন্য ৫ জানুয়ানি দিন ধার্য করেছেন আদালত। ওইদিন ঢাকা মহানগর দায়রা জজ মো.আছাদুজ্জামানের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রামপুরা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান হারুন অর রশিদ জানিয়েছিলেন, ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরার সংশ্লিষ্টতা নেই। তিনি আরও জানান, বান্ধবী বুশরাকে বাদ দিয়ে দ্রুত মামলার অভিযোগপত্র দেয়া হবে। তবে বাকিটা আদালতের সিদ্ধান্ত।

অবশ্য শুরু থেকেই বুশরার পরিবার বলে আসছে, ফারদিনের মৃত্যুর ঘটনায় তার কোনো হাত নেই। সন্দেহের বশে বুশরাকে প্রধান আসামি করা হয়েছে। এতে তার জীবন বিপর্যস্ত। শিক্ষাজীবনেও নেমে এসেছে অনিশ্চয়তা।

আর গত ১৬ ডিসেম্বর বুশরার বাবা মঞ্জুরুল ইসলাম জানান, তার নির্দোষ মেয়েটা ফেঁসে গেল। ফারদিনের মৃত্যুতে তার মেয়ের কোনো সংশ্নিষ্টতা নেই। অহেতুক তাকে দীর্ঘদিন কারাগারে কাটাতে হচ্ছে। তাই অতি দ্রুত বুশরার মুক্তি চান তার বাবা।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর নিখোঁজের তিনদিন পর বুয়েট শিক্ষার্থী ফারদিনের মরদেহ উদ্ধারের তিন দিনের মাথায় রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমাতুল্লাহ বুশরার নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা ও পরিকল্পিতভাবে লাশ গুম করার অভিযোগ এনে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা।

ফারদিনের বাবার মামলার প্রেক্ষিতে ওই দিন রাতেই বান্ধবী বুশরাকে গ্রেপ্তার করে রামপুরা থানার পুলিশ। এরপর তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে মহানগর গোয়েন্দা পুলিশ। তারপর থেকে বুশরা কারাগারে আছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন