আর্কাইভ থেকে আবহাওয়া

ঢাকা ঢেকেছে কুয়াশার চাদরে

বছরের প্রথম দিনটা ঢাকাবাসী শুরু করেছে ঠান্ডায় জবুথবু হয়ে। ঢাকার আকাশ আজ ভোর থেকেই ঢেকে আছে কুয়াশার চাদরে। তীব্র শীতের উপস্থিতি টের পাচ্ছেন রাজধানীবাসী। ঘন কুয়াশায় ব্যাঘাত ঘটছে জীবনযাত্রায়। গাড়িচালকরা হেড লাইট জ্বালিয়ে সড়ক পাড়ি দিচ্ছেন ধীরগতিতে।

রোববার (১ জানুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে এমন চিত্র দেখা গেছে। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক শূন্য নয়।

এ ছাড়া শীতের তীব্রতা থেকে রেহাই পেতে সড়কের পাশে আগুন পোহাতে দেখা গেছে অনেককে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ রোববার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুস্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। নীলফামারী, পঞ্চগড় ও শ্রীমঙ্গল জেলাসমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। জানুয়ারির প্রথম সপ্তাহের শেষে শীতের দাপট আরও বাড়তে পারে। কয়েকটি এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যাবে। শৈত্যপ্রবাহ শক্তিশালী হয়ে আরও কয়েকটি জেলায় ছড়িয়ে পড়তে পারে।

গতকাল শনিবার (৩১ ডিসেম্বর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার ও টেকনাফে ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুঁলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস।

 

এ সম্পর্কিত আরও পড়ুন