আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ব্রাজিলে করোনার ভয়াবহ সংক্রমণ

প্রতিদিনের মৃত্যু আর সংক্রমণের শীর্ষে এখনও ব্রাজিল। গেল ২৪ ঘন্টার ব্যবধানে আবারও করোনার আঘাতে বিপর্যস্ত ল্যাটিন অ্যামেরিকার দেশটি। দেশটিতে একদিনে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে দুই হাজার ৩৪৩ জন। একই সময়ে শনাক্ত হয়েছে এক লাখ ১৪ হাজার ১৩৯ জন। এটিই ব্রাজিলে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের সংখ্যা। দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছে মোট এক কোটি ৮১ লাখ ৭০ হাজারের বেশি মানুষ। আর মারা গেছে পাঁচ লাখ সাত হাজার ২৪০ জন।

তবে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছে ভারতে। দেশটিতে প্রতিদিনের শনাক্ত কমেছে। কমেছে মৃত্যুও। গেল ২৪ ঘণ্টায় ভারতে ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৩১৯ জন। একই সময়ে মারা গেছে ৯৭৮ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মারা গেছে তিন লাখ ৯২ হাজারের বেশি মানুষ। মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে তিন কোটি ৮২ হাজার।

ল্যাটিন অ্যামেরিকার আরেক দেশ আর্জেন্টিনায় গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৭শ’ জনের ওপর।

বুধবার কলম্বিয়ায় করোনায় মৃত্যু হয়েছে সাড়ে ৬শ’র মতো মানুষের। এদিন কোভিডে সাড়ে ৫শ’ মৃত্যু দেখেছে রাশিয়া। যুক্তরাষ্ট্রে মারা গেছে তিন শতাধিক মানুষ।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে আট হাজার ৫১৬ জন। একই সময়ে মোট শনাক্ত হয়েছে চার লাখ ২৬ হাজার মানুষ। এর মধ্যে ব্রাজিলেই নতুন আক্রান্ত এক লাখের বেশি।

বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ কোটি তিন লাখের বেশি। আর মারা গেছে ৩৯ লাখ ছয় হাজারের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন