আর্কাইভ থেকে আইন-বিচার

সাভারে ভূয়া চিকিৎসক আটক

সাভারে এক শিশুকে ভুল চিকিৎসা সেবা দেয়ার অভিযোগে এক ফিজিও থেরাপিষ্ট বা কথিত ডাক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ। কথিত ওই ডাক্তার বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার বালিয়া গ্রামের জাহের মাতাব্বারের ছেলে। তিনি ডগরমোড়া এলাকায় ভাড়া থেকে প্রতারণা করে আসছিলো।

আজ বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকাল ১০ টায় সাভারের ডগরমোড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সাভার মডেল থানা পুলিশ।

সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা জানান,সাভারের ডগরমোড়া এলাকার সবুজ মাতাব্বর নামের এক কথিত ফিজিও থেরাপিষ্ট ডাক্তারের কাছে পায়ে থেরাপির জন্য মাহমুদুল হাসান নামের পাঁচ বছরের এক শিশুকে ভর্তি করান তার পরিবারের সদস্যরা। গেলো আড়াই বছর ধরে তিনি ওই শিশুকে পায়ে থেরাপি দিয়ে পাঁচ লক্ষ ৪০ হাজার টাকা নেন তার পরিবারের কাছ থেকে।

পরে শিশুটির পা ভালো না হলে পরিবার জানতে পারেন তিনি কথিত থেরাপিষ্ট ডাক্তার। চিকিৎসার নামে প্রতারণা করে তিনি পাঁচ লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে নেন।

গতকাল রাতে শিশুটির অবস্থার অবনতি হলে রাতেই কথিত ডাক্তার সবুজ মাতাব্বরকে প্রধান আসামী করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন শিশুটির পরিবার।

পরে সকালে ডগরমোড়া এলাকায় অভিযান চালিয়ে কথিত ওই ডাক্তারকে গ্রেপ্তার করে সাভার মডেল থানার এস আই শহিদুল ইসলাম।

দুপুরে কথিত ওই ডাক্তারকে আদালতে প্রেরণ করেছে সাভার মডেল থানা পুলিশ।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন,দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ওই ভুয়া ডাক্তার চিকিৎসার নামে মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছেন।

এদিকে কথিত ওই ডাক্তারকে গ্রেপ্তার করায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।

অপরদিকে আশুলিয়ার মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে আটটি প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ।

এ সম্পর্কিত আরও পড়ুন