আর্কাইভ থেকে ক্রিকেট

কুমিল্লাকে হারিয়ে হেট্রিক জয় ম্যাশদের

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলে দিনের প্রথম খেলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট। এ নিয়ে টানা তিন ম্যাচের জয় তুলে নিল ম্যাশরা।

আজ মঙ্গলবার ( ৯ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে টসে হেরে ব্যাটিং এ নামে কুমিল্লা।

ব্যাটিং করতে নেমে শুরুটা বেশি ভালো করেত পারেননি কুমিল্লার টপ অর্ডার ব্যাটাররা। পাওয়ার প্লে'তে ৪৬ রান তুলতেই হারিয়ে ফেলে ৩ উইকেট। ওপেনিং এ নেমে শুরুতেই চার মেরে বড় কিছু শুরুর আশা দেখালেও এরপরের বলেই থিসারার শিকার হয়ে আউট হন লিটন। সাজঘরে ফেরার আগে ৪ বলে ৮ রান করেন লিটন দাস। তিন নম্বরে খেলতে নেমে কিছুটা আক্রমণাত্নক খেলা শুরু করেন সৈকত আলী। তবে দলীয় ৩৭ রানের মাথায় ইমাদ ওয়াসিমের বলে বিদায় নেন ১২ বলে ২০ রানের ইনিংস খেলা সৈকত।

এর কিছুক্ষণ পরেই মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন দলীয় অধিনায়ক ইমরুল কায়েস। এরপর দলের দায়িত্ব কাঁধে তুলে নেন জাকের আলি আর ডেভিড মালান। চতুর্থ উইকেট জুটিতে এই দুজন মিলে সংগ্রহ করেন ৫৩ রান।

৩৯ বলে ৩৭ রানের ধীর গতির ইনিংস খেলা মালানকে ফিরিয়ে জুটি ভাঙেন থিসারা পেরেরা। মালান আউট হওয়ার পরেই হাত খুলে মারতে শুরু করেন জাকের আলি। নির্ধারিত ২০ ওভার শেষে মাঠ ছাড়ার আগে জাকির আলির ৪৩ বলে ৫৭ রানের দুর্দান্ত এক ইনিংসের উপর ভর করে ৬ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে কুমিল্লা। সিলেটের হয়ে থিসারা পেরেরা এবং মোহাম্মদ আমির নেন ২ টি করে এবং অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ইমাদ ওয়াসিম নেন ১ টি করে উইকেট।

জবাবে খেলতে নেমে তোহিদ হৃদয়ের ৩৭ বলে ৫৬ রানের অসাধরণ ব্যাটিং এ মাত্র ১৭ ওভার ৪ বলেই ৫ উইকেট হারিয়ে সহজ জয় পেয়ে যায় সিলেট স্ট্রাইকার্সক।

এছাড়াও উইকেট কিপার ব্যাটার মুশফিকুর রহিমের অপরাজিত ২৫ বলে ২৮ এবং জাকির হাসানের ১০ বলে ২০ রানের ঝড়ো ইংনিস টানা তিন ম্যাচের জয় এনে দেয় ম্যাশদের। কুমিল্লার হয়ে খুশদিল শাহ ও মোহাম্মদ নবী ২ টি এবং আবু হায়দার রনি ১ টি উইকেট সংগ্রহ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন